kalerkantho


জাতীয়করণসহ নানা দাবি

সারা দেশে আজ প্রথম পিরিয়ড বর্জনের ডাক

নিজস্ব প্রতিবেদক   

২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



শিক্ষাব্যবস্থা জাতীয়করণ এবং স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানের নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্তির দাবিতে আজ বৃহস্পতিবার দেশের সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রথম পিরিয়ডের ক্লাস বর্জনের ডাক দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি। গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেছেন সমিতির নেতারা।

অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে ১ ও ৯ মার্চ জাতীয় সংসদ সদস্যদের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি পেশ, ১৬ মার্চ সকাল ১১টায় সারা দেশে জেলা সদরে এক ঘণ্টা মানববন্ধন এবং প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এম এম আউয়াল সিদ্দিকী। তিনি শিক্ষাব্যবস্থা একযোগে জাতীয়করণ ও নন-এমপিও শিক্ষকদের এমপিওভুক্তিসহ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের বেতন বার্ষিক ৫ শতাংশ বৃদ্ধি, পেনশন, উৎসব ভাতা, মেডিক্যাল ভাতা, বৈশাখী উৎসব ভাতা ও আগের মতো টাইম স্কেলপ্রাপ্তির পর বিএড ডিগ্রিধারী শিক্ষকদের উচ্চতর বেতন স্কেল প্রদানের দাবি জানান। এ ছাড়া অবসর বোর্ড ও কল্যাণ ট্রাস্টের ফান্ডের ঘাটতি পূরণের লক্ষ্যে প্রতিবছর জাতীয় বাজেটে অর্থ বরাদ্দ করে শিক্ষকদের অবসরের তিন মাসের মধ্যে প্রাপ্য আর্থিক সুবিধা প্রদানের দাবি জানানো হয়।


মন্তব্য