kalerkantho


খন্দকার মোশাররফ বললেন

নির্বাচন কমিশনই শেষ কথা নয়

নিজস্ব প্রতিবেদক   

২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



নতুন নির্বাচন কমিশনের অধীন অনুষ্ঠিত নির্বাচনগুলো পর্যবেক্ষণের কথা জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচন কমিশনই শেষ কথা নয়। তিনি বলেন, ‘আমাদের নেত্রী পরিষ্কার বলে দিয়েছেন, নির্বাচন কমিশন সুষ্ঠু নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান করতে পারে না, যদি সেই সময়ের সরকার নিরপেক্ষ না হয়। এর প্রমাণ এই সরকার দিয়েছে। ’

গতকাল বুধবার দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) ‘পিলখানা ট্র্যাজেডি, কেন এই সেনা হত্যা? কার স্বার্থে?’ শীর্ষক আলোচনা সভায় ড. মোশাররফ এ কথা বলেন।

ড. মোশাররফ বলেন, ‘একজন চিহ্নিত আওয়ামী লীগ সমর্থক সাবেক সরকারি কর্মকর্তাকে নির্বাচন কমিশনের প্রধান করা হয়েছে। আমরা সঙ্গে সঙ্গে এর প্রতিবাদ করেছি। এই সিইসির অধীনে সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য নির্বাচন হতে পারে না। সামনে কয়েকটি নির্বাচন আছে, সেই নির্বাচনগুলোর মাধ্যমে প্রমাণিত হবে যে এই নির্বাচন কমিশনও সেই রকিব মার্কা নির্বাচন কমিশন হয়েছে। ’

জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুত্ফর রহমানের পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে দলের সহসভাপতি আবু মোজাফফর মো. আনাছ, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান আসাদ, কেন্দ্রীয় নেতা শেখ জামালউদ্দিন, শেখ ফরিদউদ্দিন, নজরুল ইসলাম বাবলু, রাকিবুল ইসলাম রুবেল প্রমুখ বক্তব্য দেন।

এদিকে বুধবার দুপুরে নয়াপল্টনে ভাসানী ভবনে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘আমাদের অস্ত্র জনগণ। জনগণকে সঙ্গে নিয়ে কাজ করতে হবে।


মন্তব্য