kalerkantho


এরশাদ বললেন

লিটন হত্যাকাণ্ডে গ্রেপ্তার কাদের খান জাপার কেউ না

রংপুর অফিস   

২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



লিটন হত্যাকাণ্ডে গ্রেপ্তার কাদের খান জাপার কেউ না

গাইবান্ধার-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকারদলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকাণ্ডে গ্রেপ্তার আব্দুল কাদের খান জাতীয় পার্টির কেউ না বলে দাবি করেছেন দলটির চেয়ারম্যান এইচ এম এরশাদ। তিনি বলেন, ‘কাদের এক সময় জাতীয় পার্টির এমপি ছিলেন। এখন পার্টির কেউ না। গত তিন বছর ধরে দলের সঙ্গে তাঁর কোনো সম্পর্ক নেই। ’

গতকাল বুধবার রংপুর পর্যটন মোটেল হলরুমে উত্তরবঙ্গের ১৬ জেলা ও দুই মহানগর শাখা জাতীয় পার্টির সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন এরশাদ।

কয়েক দিন ‘নজরবন্দি’ রাখার পর গত মঙ্গলবার বগুড়া শহরের রহমাননগরের বাড়ি থেকে কাদের খানকে গ্রেপ্তার করা হয়। সংসদ সদস্য লিটন হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তারকৃত অবসরপ্রাপ্ত এই সেনা কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালত ১০ দিন হেফাজত মঞ্জুর করেছেন। পুলিশ দাবি করেছে, জাতীয় পার্টির সাবেক এই সংসদ সদস্য লিটন হত্যার মূল পরিকল্পনাকারী। কাদের খানের বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নিজের পথ পরিষ্কার করতে কাদের খান এ হত্যাকাণ্ড ঘটান বলেও দাবি করেছে পুলিশ।

উল্লেখ্য, আগামী ২২ মার্চ সুন্দরগঞ্জের শূন্য আসনে উপনির্বাচন হবে।

এ নির্বাচন জাতীয় পার্টির জন্য অগ্নিপরীক্ষা উল্লেখ করে প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাদ বলেন, ‘যেকোনো মূল্যেই সুন্দরগঞ্জে জাতীয় পার্টির প্রার্থীকে বিজয়ী করতে হবে। ’ এ জন্য রংপুর থেকে ২০ হাজার নেতাকর্মীকে ভোটের দিন কেন্দ্র পাহারা দেওয়ার জন্য সুন্দরগঞ্জে অবস্থানের নির্দেশ দেন তিনি।


মন্তব্য