kalerkantho


চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আ. লীগের সম্মেলন

সাংগঠনিক সম্পাদক জামায়াত নেতার মেয়ে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলনে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে জামায়াত নেতার মেয়েকে। এ নিয়ে ক্ষুব্ধ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। সম্মেলনে নতুন সভাপতি হিসেবে সাবেক মহিলা সংসদ সদস্য চেমন আরা তৈয়ব এবং সাধারণ সম্পাদক হিসেবে শামীমা হারুন লুবনার নাম ঘোষণা করা হয়েছে। আলোচিত এ কমিটি ঘোষণার সময় ব্যাপক হট্টগোল হয়। এ সময় সম্মেলনস্থলেই অচেতন হয়ে পড়েন শাহিদা আক্তার জাহান নামের সভাপতি পদপ্রত্যাশী নেত্রী।

দলীয় সূত্র জানায়, বাঁশখালীর বাসিন্দা জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মোমিনুল হক চৌধুরীর মেয়ে রিজিয়া রেজা চৌধুরীকে এবার সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে সাতকানিয়া-লোহাগাড়া আসন থেকে নির্বাচিত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভির স্ত্রী তিনি। মহিলা আওয়ামী লীগের সদস্য না হয়েও রিজিয়া রেজা চৌধুরী হঠাৎ নেতৃত্বে চলে আসায় নানা রকম আলোচনার জন্ম হয়েছে। এক সময় তিনি জামায়াতের ছাত্রী সংগঠনের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ‘মহিলা আওয়ামী লীগের সম্মেলনে যাকে সাংগঠনিক সম্পাদক ঘোষণা করা হয়েছে তাঁর বিরুদ্ধে সর্বস্তরের নেতাকর্মীরা ক্ষুব্ধ। তিনি কোনো দিন মহিলা আওয়ামী লীগ করেননি।

বিতর্কিত সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। তাঁকে সাংগঠনিক সম্পাদক পদ থেকে বাদ দেওয়ার জন্য আমরা কেন্দ্রীয় কমিটিকে জানাব। ’

এ বিষয়ে রিজিয়া রেজা চৌধুরী বলেন, ‘আমি তো কোনো পদ চাইনি। এমপি সাহেবের (নদভী) নির্বাচনের জন্য আমি কাজ করেছিলাম। সে জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে আমাকে পদ দেওয়া হয়েছে। ’

গতকাল দুপুরে প্রায় দুই দশক পর চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলন হয়। নগরীর চকবাজারে আনিকা কমিউনিটি সেন্টারে সম্মেলনের উদ্বোধন করেন মহিলা লীগের কেন্দ্রীয় সহসভাপতি বেগম সাফিয়া খাতুন। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় মহিলাবিষয়ক সম্পাদক বেগম ফজিলাতুন্নেছা ইন্দিরা। এতে সভাপতি হয়েছেন সাবেক মহিলা সংসদ সদস্য চেমন আরা তৈয়ব এবং সাধারণ সম্পাদক হয়েছেন শামীমা হারুন লুবনা। সভাপতি পদ না পেয়ে সম্মেলনস্থলেই অজ্ঞান হয়ে পড়েন শাহিদা আক্তার জাহান নামে এক মহিলা লীগ নেত্রী। তিনি সাতকানিয়া থেকে জেলা পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন।


মন্তব্য