kalerkantho


বিমানে ১৫টি ফ্লাইট বাড়ানো হচ্ছে

নিজস্ব প্রতিবেদক   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বাংলাদেশ বিমানে যাত্রীসেবার মান বাড়াতে এবার আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ১৫টি ফ্লাইট বাড়ানো হচ্ছে। গতকাল সোমবার বলাকা ভবনে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ নিয়ে সপ্তাহে ২৬টি রুটে ৩৮১টি ফ্লাইট চলাচল করবে বলে জানা গেছে। অভ্যন্তরীণ রুটের মধ্যে চট্টগ্রামে তিনটির বদলে ১৩টি এবং সৈয়দপুরে ছয়টির বদলে সাতটি করে ফ্লাইট চলবে।

বিমানের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) শাকিল মেরাজ কালের কণ্ঠকে বলেন, গতকাল একটি বৈঠকে চারটি রুটে আরো ১৫টি ফ্লাইট বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে বিমানের ব্যবস্থাপকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মালয়েশিয়া, ভারত, চট্টগ্রাম ও সৈয়দপুরে ফ্লাইটগুলো চলাচল করবে।

শাকিল মেরাজ বলেন, অভ্যন্তরীণ সাতটি এবং ১৫টি আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করে বিমান। এর মধ্যে সপ্তাহে রিয়াদে ছয়টি, জেদ্দায় সাতটি, দাম্মামে তিনটি, কুয়েতে তিনটি, মাস্কাটে সাতটি, আবুধাবিতে সাতটি, দুবাইয়ে সাতটি, দোহায় তিনটি, কুয়ালালামপুরে ১০টি, সিঙ্গাপুরে সাতটি, ব্যাংককে সাতটি, ইয়াঙ্গুনে তিনটি, কলকাতায় ১৪টি, কাঠমাণ্ডুতে সাতটি ও লন্ডনে চারটি ফ্লাইট চলত। শিডিউল পুনর্বিন্যাস করে কুয়ালালামপুরে ১১টির বদলে ১৩টি এবং কলকাতায় ১৪টির বদলে ১৬টিতে উন্নীত করা হয়েছে।


মন্তব্য