kalerkantho


সিলেটে আ. লীগ নেতার গাড়িতে হামলার ঘটনায় মামলা

সিলেট অফিস   

২০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীর গাড়িতে শ্রমিকদের হামলার ঘটনায় থানায় মামলা করা হয়েছে। অজ্ঞাতনামা ৪০-৫০ জনকে আসামি করে শনিবার রাতে কোতোয়ালি থানায় মামলাটি করেন শফিক চৌধুরীর ব্যক্তিগত সহকারী কবিরুল ইসলাম কবির।

এদিকে দলের নেতার গাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করতে প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। উদ্ভূত পরিস্থিতিতে শ্রমিক নেতা আবু সরকারসহ ২০ জনকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে সিলেট জেলা ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন। আবু সরকারের ইন্ধনেই সাবেক সংসদ সদস্যের গাড়িতে শ্রমিকরা হামলা চালায় বলে অভিযোগ রয়েছে।

সিলেট কোতোয়ালি ওসি সোহেল আহাম্মদ জানান, শফিকুর রহমান চৌধুরীর গাড়িতে হামলার ঘটনায় তাঁর ব্যক্তিগত সহকারী কবিরুল ইসলাম কবির বাদী হয়ে মামলা করেছেন। পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তারে তৎপরতা চালাচ্ছে জানিয়ে তিনি বলেন, ইতিমধ্যে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা হচ্ছেন জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাবেক কোষাধ্যক্ষ রাজু মেম্বার ও ট্রাক শ্রমিক সাজ্জাদ। আটক রাজু আবু সরকারের ঘনিষ্ঠজন বলে জানা গেছে। উল্লেখ্য, গত শনিবার দুপুরে শ্রমিকদের ডাকা ধর্মঘট চলাকালে সিলেট মহানগর পুলিশ কমিশনার কার্যালয়ে পরিবহন শ্রমিকদের সঙ্গে সমঝোতা বৈঠক শেষে গাড়িতে করে ফিরছিলেন শফিক। ওই বৈঠকে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় পরিবহন শ্রমিকরা।

বৈঠক থেকে ফেরার পথে নগরের সোবহানীঘাট এলাকায় শফিকুর রহমান চৌধুরীর গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে পরিবহন শ্রমিকরা। এ সময় গাড়ির কাচ ভেঙে শফিক চৌধুরীর হাত কেটে যায়।

 


মন্তব্য