kalerkantho


ওবায়দুল কাদের বললেন

নির্বাচনে অংশ না নিলে বিএনপির অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও নাটোর প্রতিনিধি   

১৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নির্বাচনে অংশ না নিলে তাদের অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না। তিনি বলেন, ‘আওয়ামী লীগে জনপ্রিয় গডফাদার চাই না, জনপ্রিয় লিডার চাই।

দলে অনুপ্রবেশকারীদের কোনো স্থান নেই। যাঁরা নিজেদের দল ভারী করার জন্য আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের আনেন তাঁরা সাবধান হয়ে যান। আর যাঁরা দলে থেকে অপকর্ম করেন তাঁরাও সংশোধন হয়ে যান। ’

গতকাল শনিবার দুপুরে রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে বিভাগীয় কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কিছু নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি এখন একটা ভঙ্গুর দল। তাদের কাজ এখন শুধু নালিশ করা। এ জন্য তাদের নাম দিয়েছি বাংলাদেশ নালিশ পার্টি। মিথ্যাচার প্রচার করাই বিএনপির কাজ। আন্দোলন নাই, অর্জন নাই, শুধু প্রেস ব্রিফিং করা।

এখন বিএনপি এমন অবস্থায় গেছে যে নিজেরাই নিজেদের বিশ্বাস করে না। দল হিসেবে বিএনপি এখন যত এলোমেলো এবং নেতায় নেতায় যত সংশয়, সন্দেহ। তবে বিএনপি দল হিসেবে দুর্বল হলেও তাদের সমর্থন কিন্তু দুর্বল নাই। ভোটের রাজনীতিতে বিএনপিকে তুচ্ছ করে দেখার উপায় নাই। ’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে বক্তব্য দেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আব্দুল খালেক, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

এ ছাড়া সেতুমন্ত্রী গতকাল বিকেলে নাটোরের পুরাতন বাস টার্মিনালে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।


মন্তব্য