kalerkantho


কোয়ান্টাম ফাউন্ডেশন

স্বেচ্ছায় রক্তদাতা দুই শতাধিক ব্যক্তিকে সম্মাননা

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



দেশের স্বাস্থ্য খাতে সুস্থ পরিবেশ তৈরিতে সরকার সচেতন। নিরাপদ রক্ত সরবরাহের ব্যাপারেও যথেষ্ট উদ্যোগী। এ লক্ষ্যে এরই মধ্যে সারা দেশে অবৈধ রক্ত ব্যবসায়ীদের দমনে সোচ্চার ভূমিকা পালন করা হচ্ছে। কোয়ান্টাম ফাউন্ডেশনের উদ্যোগে রক্তদাতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম এসব কথা বলেন।

জাতীয় প্রেস ক্লাবে গতকাল শুক্রবার কোয়ান্টাম ফাউন্ডেশনের নিরাপদ রক্ত নিশ্চিতের এ কার্যক্রমকে স্বাগত জানান স্বাস্থ্যমন্ত্রী। তিনি এ ব্যাপারে সরকারের উদ্যোগকে এগিয়ে নিতে কোয়ান্টামসহ সবার প্রতি আহ্বান জানান এবং স্বেচ্ছায় রক্তদাতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানে ২৫ বার রক্তদানের মাধ্যমে গোল্ডেন ক্লাবের সদস্যপদ লাভ করেছেন এমন দুই শতাধিক স্বেচ্ছা রক্তদাতাকে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হেমাটোলজি বিভাগের অধ্যাপক ডা. এ বি এম ইউনুস।

বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা। অনুষ্ঠানে ২৬ বার রক্তদানকারী প্রথম আলোয় কর্মরত সাইমুম ইমতিয়াজ ও থ্যালাসেমিয়া রোগী শোভা আক্তার তাদের অনুভূতি প্রকাশ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছা রক্তদান কার্যক্রমের প্রধান সমন্বয়ক মাদাম নাহার আল বোখারী।

তিনি রক্তদানের মতো মহৎ কাজের সঙ্গে সম্পৃক্ত নিয়মিত রক্তদাতাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য