kalerkantho


ভাইকে দিগম্বর করে পিটুনি

বখাটেরা চকরিয়া ছাত্রলীগের নেতা

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



কিক্সবাজারের চকরিয়া উপজেলায় ছোট বোনকে উত্ত্যক্ত এবং এর প্রতিবাদ করায় বড় ভাইকে দিগম্বর করে পিটিয়েছে দুই বখাটে। এ ঘটনায় গতকাল শুক্রবার থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

অভিযুক্ত রাসেল চন্দ্র সুশীল (২৪) পৌর শহরের সুশীলপাড়ার মৃত সাধন চন্দ্র সুশীলের ছেলে এবং মো. রিয়াদ (২৫) বাঁশঘাটার মোহাম্মদ মধুর ছেলে। এর মধ্যে রিয়াদ চকরিয়া কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। সুশীলও নেতা হিসেবে পরিচয় দিয়ে থাকে।

থানায় করা অভিযোগে জানা গেছে, মেয়েটি স্থানীয় বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়ে। বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে প্রতিদিন তাকে প্রেম নিবেদন ও অনৈতিক প্রস্তাব দিত বখাটেরা। গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে প্রাইভেট শিক্ষকের কাছ থেকে পড়া শেষ হলে ভাই-বোন রিকশায় বাড়ি ফিরছিল। পথে মোটরসাইকেল আরোহী দুই বখাটে তাদের পিছু নেয়। বোনকে বাড়িতে রেখে বের হয়ে এর প্রতিবাদ করলে ভাইকে দিগম্বর করে তারা মোটরসাইকেলে তুলে বালিকা বিদ্যালয় সড়কের সামনের ওশান সিটি মার্কেটের দোতলায় তুলে একটি কক্ষে নিয়ে যায়। তাকে আটকে রেখে মারধর করে।

কেড়ে নেয় মোবাইল ফোনসেট ও ১১ হাজার ২৫০ টাকা। প্রায় দুই ঘণ্টা আটক রাখার পর ছেড়ে দেয়। পরে তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়।

মেয়ের ভাই অভিযোগ করেন, ‘মারধর, টাকাসহ মালামাল কেড়ে নেওয়ার বিষয়টি কাউকে বললে বোনকে অপহরণ করার হুমকি দেয় দুই বখাটে। থানায় অভিযোগ করায় মোবাইল ফোনে হুমকি-ধমকি দিচ্ছে। এমনকি বখাটেদের আশ্রয়-প্রশ্রয় দেওয়া স্থানীয় কয়েকজন প্রভাবশালী থানায় দেওয়া অভিযোগ তুলে নিতে চাপ দিচ্ছেন। ’

চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এম এ আরিফুল ইসলাম চৌধুরী বলেন, ‘রিয়াদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। ’

তদন্তকারী কর্মকর্তা থানার এসআই মহির উদ্দিন খান উজ্জ্বল বলেন, ‘দুজনকে আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে। ’


মন্তব্য