kalerkantho


ভস্মীভূত বাঁশবাড়ী বস্তিতে নতুন ঘর বানাতে মানা!

নিজস্ব প্রতিবেদক   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকায় শেষরাতের আগুনে ভস্মীভূত বাঁশবাড়ী বস্তির ঘরহারা লোকজনকে নতুন ঘর বানাতে নিষেধ করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ছাড়া আগুনের ঘটনাকে নাশকতা হিসেবে প্রাধান্য দিয়েই তদন্ত করছে পুলিশ।

তবে ওই ঘটনায় জড়িত কাউকে এখনো শনাক্ত করতে পারেননি তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তারা। ক্ষতিগ্রস্ত লোকজনের থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে বস্তির পাশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।  

বস্তির ক্ষতিগ্রস্ত কয়েকজন বাসিন্দা জানায়, প্রভাবশালী মহলের মদদপুষ্ট সন্ত্রাসীরা এরই মধ্যে তাদের হুমকি দিয়ে বলেছে, তারা যেন বস্তির জমিতে নতুন করে ঘর বানানোর চেষ্টা না করে।  

জানতে চাইলে মোহাম্মদপুর থানার ওসি জামাল উদ্দিন মীর গতকাল শুক্রবার বিকেলে কালের কণ্ঠকে বলেন, বাঁশবাড়ী বস্তিতে আগুনের ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি জিডি করেছে। তদন্তে নাশকতার বিষয়টি বেশি গুরুত্ব পাচ্ছে। ঘরহারা বস্তিবাসীর সার্বিক নিরাপত্তা দেওয়া হচ্ছে। সিটি করপোরেশনের পক্ষ থেকে তাদের ত্রাণের ব্যবস্থা করা হচ্ছে।

গতকালও স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের লোকজনই পরিকল্পিতভাবে বস্তিতে আগুন দিয়েছে। নাশকতায় জড়িতরা এলাকার পরিচিত মুখ।

তারা বস্তিকেন্দ্রিক মাদক ব্যবসায় জড়িত।

বস্তির কেউ কেউ গত বৃহস্পতিবারই বলেছিলেন, ঘটনার আগমুহূর্তে মোটরসাইকেলে করে আট যুবক বস্তিতে গিয়ে একটি ঘরে কিছু ছিটিয়ে আগুন দেয়।


মন্তব্য