kalerkantho


নির্বাচনকালীন সরকারে হাসিনা অন্যদের নিতে পারেন : নাসিম

ই-ভোটিং নিয়ে দ্বিমত করা উচিত না

নিজস্ব প্রতিবেদক   

১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সময় প্রধানমন্ত্রী চাইলে যে কাউকে সরকারে নিতে পারেন।

’ তিনি আরো বলেন, ‘ই-ভোটিং বর্তমানে সব দেশে চালু রয়েছে। এটি একটি স্বচ্ছ ভোট পদ্ধতি। এ বিষয়ে কারো দ্বিমত করা উচিত হবে না। ’

গতকাল শুক্রবার কোয়ান্টাম ফাউন্ডেশন আয়োজিত ‘স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদাম নাহার আল বোখারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা। অনুষ্ঠানের যাঁরা কমপক্ষে ২৫ বার রক্ত দিয়েছেন (গোল্ডেন কাপ) তাঁদের সনদপত্র, বিশেষ আইডি কার্ড ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

মোহাম্মদ নাসিম বলেন, ‘কিছু কিছু ক্লিনিক পেশাদার রক্তদাতাদের কাছ থেকে দূষিত রক্ত কিনে থাকে। এ ধরনের ব্লাড ব্যাংক মানুষকে সুস্থ করার পরিবর্তে অসুস্থ করে তুলছে।

সেখানে কোয়ান্টাম ফাউন্ডেশন নিরাপদ রক্ত সংগ্রহ করে মানুষকে সরবরাহ করছে। আমি তাদের ধন্যবাদ জানাই। ’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘অনেকে মেডিক্যাল কলেজ করছে। কিন্তু সেখানে শিক্ষক নেই, ল্যাবরেটরি নেই, লাইব্রেরি নেই। ’

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কোয়ান্টামের স্বেচ্ছা রক্তদান কার্যক্রমের অনারারি পরিচালক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হেমোটোলজি বিভাগের অধ্যাপক ডা. এ বি এম ইউনুস। তিনি বলেন, ফাউন্ডেশনের দুই লাখ ৮৮ হাজার ৫৪২ জন নিয়মিত ও অনিয়মিত ডোনার রয়েছেন। দেশে বছরে প্রায় ছয় লাখ ব্যাগ রক্ত প্রয়োজন। কিন্তু মাত্র শতকরা ২৫ ভাগ আসে স্বেচ্ছা রক্তদান কর্মসূচির মাধ্যমে।


মন্তব্য