kalerkantho


বিচারকের প্রতি অনাস্থা

হাইকোর্টে খালেদার আবেদনের শুনানি ২২ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদারের প্রতি অনাস্থা জানিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হাইকোর্টে করা আবেদনের ওপর আগামী ২২ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য করা হয়েছে। বিচারপতি এম ইনায়েতুর রহীম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চে এ শুনানি হবে। খালেদা জিয়ার আইনজীবীর করা আবেদনে গতকাল বৃহস্পতিবার এই দিন ধার্য করেন আদালত।

এর আগে বিচারপতি মো. রুহুল কুদ্দুসের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে গত ১৩ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য ছিল। কিন্তু এ আদালতের বিচারিক এখতিয়ার না থাকায় খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলী বুধবার আবেদনটি বিচারপতি এম ইনায়েতুর রহীমের নেতৃত্বাধীন আদালতে উপস্থাপন করেন। এরপর আদালত গতকাল মামলাটির শুনানির দিন ধার্য করেন।

জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগে দুদক রমনা মডেল থানায় ২০০৮ সালের ৩ জুলাই মামলা করে। মামলায় খালেদা জিয়া এবং তাঁর দুই ছেলে তারেক রহমান ও আরাফাত রহমান কোকোসহ সাতজনকে আসামি করা হয়। পরে ২০০৯ সালের ৫ আগস্ট অভিযোগপত্র দেয় দুদক। মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদারের আদালতে বিচারাধীন। এর বিচারকাজ শেষ পর্যায়ে।


মন্তব্য