kalerkantho


অস্ত্র মামলায়ও জামিন পেলেন সেই দুই অস্ত্রধারী

মুক্তিতে বাধা নেই : আইনজীবী

আদালত প্রতিবেদক   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



রাজধানীর গুলিস্তানে ফুটপাত থেকে হকার উচ্ছেদের সময় গুলি ছোড়ার ঘটনায় অস্ত্র মামলায়ও জামিন পেয়েছেন অস্ত্রধারী সেই দুই ছাত্রলীগ নেতা। গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ পাঁচ হাজার টাকা করে মুচলেকায় তাঁদের জামিন দেন।

ওই দুই অস্ত্রধারী হলেন ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন ও ওয়ারী থানা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান।

আদালতে ওই দুই আসামির পক্ষে জামিনের আবেদন শুনানি করা অ্যাডভোকেট সাইদুর রহমান মানিক বলেন, এ মামলায় জামিন পাওয়ার কারণে তাঁদের মুক্তিতে কোনো বাধা রইল না।

এর আগে বুধবার ওই দুই ছাত্রলীগ নেতার রিমান্ড শুনানির পর তা নাকচ করে এ মামলায় কারাগারে পাঠানো হয়।

গত ২৭ অক্টোবর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) গুলিস্তানের ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ অভিযান শুরু করে। তখন ডিএসসিসির কর্মচারী ও একদল যুবকের সঙ্গে ওই এলাকার হকারদের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ হয়। ওই সময় ঘটনাস্থলে ওই দুই ছাত্রলীগ নেতাকে পিস্তল উঁচিয়ে ফাঁকা গুলি করতে দেখা যায়। গণমাধ্যমে ওই চিত্র প্রকাশিত ও প্রচারিত হয়।

ওই ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে একটি এবং পল্টন থানায় অস্ত্র আইনে একটি মামলা হয়।

শাহবাগ থানার মামলায় গত ১৭ নভেম্বর আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন ওই দুই অস্ত্রধারী।

গত ৯ ফেব্রুয়ারি দ্বিতীয় দফায় আসামিরা আদালতে আত্মসমর্পণ করার পর তাঁদের কারাগারে পাঠানো হয়। এর দুই দিন পর ওই মামলায় তাঁরা জামিন পান।


মন্তব্য