kalerkantho


খালেদাকে কারাগারে পাঠানোর ভাবনা নেই সরকারের : কাদের

খালেদার মামলা আইন অনুযায়ী চলবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর কোনো ভাবনা সরকারের নেই। খালেদা জিয়াকে গ্রেপ্তার করে কারাগারে পাঠালে বিএনপি নির্বাচনে অংশ নেবে না—বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

 

গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর র‍্যাডিসন হোটেলের সামনে বনানী ওভারপাস থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কের সৌন্দর্যবর্ধন ও আধুনিকায়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে ওবায়দুল কাদের এ কথা বলেন। ‘ভিনাইল ওয়ার্ল্ড গ্রুপ’ এই উন্নয়নকাজ করছে।

তবে বিএনপি নেত্রীর বিরুদ্ধে বিচারাধীন দুর্নীতির দুই মামলার মতো সম্প্রতি দুর্নীতির মামলায় ভারতের তামিলাড়ুর ক্ষমতাসীন দলনেত্রী ভিকে শশিকলার কারাদণ্ডের প্রসঙ্গ টেনে আনেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘তাঁর (শশিকলা) জন্য ভারতের সরকার কিংবা নির্বাচন যেমন বসে থাকবে না, খালেদা জিয়ার জন্যও বাংলাদেশের নির্বাচন ও সংবিধান বসে থাকবে না। ’

খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আদালতে কেউ দোষী সাব্যস্ত হলে সে কারাগারে যাবে কি না, সে মাফ পাবে কি না সেটা আদালত বলতে পারবেন। তিনি বলেন, ‘সময় ও স্রোত কারো জন্য অপেক্ষা করে না। তেমনি বাংলাদেশের সংবিধান ও নির্বাচন কারো জন্য অপেক্ষা করবে না। ’

গত বুধবার রাজধানীতে এক আলোচনা সভার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেছিলেন, খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হলে বাংলাদেশে নির্বাচন হবে না।

খালেদার মামলা আইন অনুযায়ী চলবে—স্বরাষ্ট্রমন্ত্রী : এদিকে নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘দেশে এখন আইনের শাসন আছে।

আইন তার নিজস্ব গতিতেই চলছে। আমরা কেউ আইনের ঊর্ধ্বে নয়। যে যতটুকু অপরাধ করবে তাকে ততটুকু শাস্তি ভোগ করতে হবে। আমরা আমাদের দলের লোকজনদেরও আইনের আওতায় এনেছি। এটা একটি বার্তা। ’

গতকাল দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন উদ্বোধন শেষে মন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

জঙ্গিবাদ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার উন্নয়নে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। জঙ্গিবাদ নির্মূলে সরকার কাজ করছে। বর্তমানে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। আশা করি সবাইকে নিয়ে জঙ্গিবাদ নির্মূল করতে পারব। ’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু প্রমুখ।


মন্তব্য