kalerkantho


আরশাদ মাদানী

জঙ্গি কর্মকাণ্ডকে ইসলাম সমর্থন করে না

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



প্রখ্যাত আলেম ও আওলাদে রাসুল সায়্যিদ আরশাদ মাদানী বলেছেন, ‘বর্তমান বিশ্ব সংকটের অন্যতম কারণ হলো সন্ত্রাস ও জঙ্গিবাদ। ইসলাম ও মুসলমানদের ১৪০০ বছরের ইতিহাসে সন্ত্রাস ও জঙ্গিবাদ ছিল না। অশান্তি সৃষ্টি হয়—এমন কোনো কর্মকাণ্ডকে ইসলাম সমর্থন করে না। যারা এ ধরনের কর্মকাণ্ডে জড়িত, তাদের কখনো ইসলাম মুমিনের স্বীকৃতি দেয়নি। ’

ইসলামী সম্মেলন সংস্থা, বাংলাদেশের উদ্যোগে চট্টগ্রাম নগরের জমিয়তুল ফালাহ ময়দানে গতকাল বৃহস্পতিবার শুরু হওয়া আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলনের প্রথম দিনে প্রধান অতিথির বক্তব্যে আরশাদ মাদানী এসব কথা বলেন। দুই দিনব্যাপী মহাসম্মেলনের শেষ দিন আজ শুক্রবার।

আরশাদ মাদানী বলেন, ‘সম্প্রতি সন্ত্রাস ও জঙ্গিবাদের সঙ্গে মুসলমানদের জড়িয়ে যেভাবে বদনাম করা হচ্ছে, এটি মারাত্মক তথ্যসন্ত্রাসের শামিল। বিশেষ করে আলেম-ওলামাদের জঙ্গি ও সন্ত্রাসী বলে প্রচার করা ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রেরই অংশ। ’

সায়্যিদ আরশাদ মাদানী বলেন, ‘বিশ্বব্যাপী ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে চতুর্মুখী ষড়যন্ত্র চলছে। ধৈর্য, প্রজ্ঞা ও রাসুলের আদর্শে অটল থেকে আমাদের এই ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। মনে রাখতে হবে, হুজুগে সিদ্ধান্ত নিলে তা সব সময় অমঙ্গল ডেকে আনে।

গতকাল সম্মেলনের প্রথম দিনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়ার মহাপরিচালক ইসলামী সম্মেলন সংস্থা বাংলাদেশের সভাপতি আল্লামা আব্দুল হালীম বোখারী। দিনব্যাপী সম্মেলনে আরো আলোচনা করেন হজরত মাওলানা এমদাদুল্লাহ নানুপুরী, মাওলানা জুনাইদ আলহাবীব, মাওলানা জুবাইর আহমদ আনসারী, মাওলানা আনোয়ার হোসাইন, মাওলানা আব্দুল বাসেত খান সিরাজী, মাওলানা খুরশেদ আলম কাসেমী, মাওলানা হাজি ইউসুফ, মাওলানা ইসমাঈল সিরাজী প্রমুখ।


মন্তব্য