kalerkantho


বরিশাল থেকে আট রুটে বাস বন্ধ

বরিশাল অফিস   

১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বরিশাল থেকে দক্ষিণবঙ্গের আট রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। মহাসড়কে তিন চাকার (থ্রি হুইলার) যান চলাচল বন্ধ ও আটক শ্রমিকদের মুক্তির দাবিতে গতকাল বৃহস্পতিবার সকাল থেকে এ কর্মসূচি শুরু করে বরিশাল, বরগুনা ও পটুয়াখালী বাস মালিক সমিতি।

বাস ধর্মঘটের ফলে বরিশাল-কুয়াকাটা সড়কপথে পটুয়াখালী ও বরগুনা জেলার সঙ্গে বাস যোগাযোগ বন্ধ রয়েছে। তবে বরিশালের রূপাতলী বাসস্ট্যান্ড থেকে ঝালকাঠি, পিরোজপুরসহ অন্যান্য রুটে যান চলাচল স্বাভাবিক রয়েছে। দক্ষিণবঙ্গের ওই আট রুটে বাস চলাচল বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন রূপাতলী বাসস্ট্যান্ডের লাইন সম্পাদক মো. সেলিম।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. কাওসার হোসেন শিপন জানান, গত ১৩ ফেব্রুয়ারি সকাল ১০টায় বরিশাল-পটুয়াখালী ও কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কের আমতলী চৌ-রাস্তায় মহেন্দ্র শ্রমিক ও বাস শ্রমিকদের মধ্যে মারামারি হয়। সেখানে একজন বাস মালিকের মাথা ফেটে যায় ও চার-পাঁচজন শ্রমিক আহত হয়। পরে পুলিশ সেখান থেকে ১৭ জনকে আটক করে এবং মামলা দেয়। এ ঘটনার পর পটুয়াখালী ও বরগুনা মালিক সমিতি মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ, আটকদের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানায়। এতে বরিশালের বাস মালিক সমিতিও একাত্মতা প্রকাশ করে। ১৫ ফেব্রুয়ারির মধ্যে কোনো সমাধান না হওয়ায় তারা বৃহস্পতিবার থেকে ধর্মঘট ডাকে।


মন্তব্য