kalerkantho


চট্টগ্রাম মহিলা আওয়ামী লীগে পাল্টা নগর কমিটি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চট্টগ্রামে দেড় যুগ পর অনুষ্ঠিত সম্মেলনের পর পূর্ণাঙ্গ কমিটি গঠনের আগেই মহিলা আওয়ামী লীগের নেতৃত্বের দ্বন্দ্ব প্রকাশ্য হয়ে উঠেছে। এক দিন অতিবাহিত না হতেই মহানগর মহিলা আওয়ামী লীগের পাল্টা কমিটি ঘোষণা করা হয়েছে।

মহানগর আওয়ামী লীগের সম্মেলনে গত মঙ্গলবার হাসিনা মহিউদ্দিকে সভাপতি ও আনজুমান আরা চৌধুরী আনজিকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। সম্মেলনে ঢুকতে না পারা অংশটি এ কমিটি প্রত্যাখ্যান করে গতকাল বুধবার সংবাদ সম্মেলন করে পাল্টা কমিটি ঘোষণা করেছে।

দলীয় সূত্র জানায়, পাল্টাপাল্টি কমিটি নিয়ে মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীরাও বিভক্ত হয়ে পড়েছে। হাসিনা মহিউদ্দিন মহানগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরীর সহধর্মিণী। গতকাল দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে পাল্টা কমিটি ঘোষণাকারীরা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত। এ কমিটিতে নমিতা আইচ সভাপতি এবং সিটি করপোরেশনের সাবেক কাউন্সিলর রেখা আলম চৌধুরীকে সাধারণ সম্পাদক করা হয়।

কমিটিতে সহসভাপতি করা হয়েছে গত কমিটির সাধারণ সম্পাদক তপতী সেনগুপ্তা, ফেরদৌসি নাজিম ও হাসিনা জাফরকে। সাবেক কাউন্সিলর ও সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেহানা বেগম রানু ও বর্তমান কাউন্সিলর আনজুমান আরা বেগমকে করা হয়েছে যুগ্ম সাধারণ সম্পাদক। সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মর্জিনা আক্তার লুসি।


মন্তব্য