kalerkantho


এলইবি প্রতিনিধিদের সাক্ষাৎ

যুক্তরাজ্যের আরো বেশি বিনিয়োগ চান রাষ্ট্রপতি

কালের কণ্ঠ ডেস্ক   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন খাতে আরো বেশি বিনিয়োগ করার জন্য যুক্তরাজ্যে বসবাসকারী ও অনাবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। গতকাল বুধবার যুক্তরাজ্যের পাঁচ সদস্যবিশিষ্ট লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশ (এলইবি) দলের প্রতিনিধিরা বঙ্গভবনে দেখা করতে গেলে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি প্রতিনিধিদলকে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়নে ও ব্যবসা-বাণিজ্যের প্রসারে কাজ করারও আহ্বান জানান। রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নুল আবেদীন বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা জানান।

রাষ্ট্রপতি লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশের প্রতিনিধিদলের নিয়মিত বাংলাদেশ সফর ও দুই দেশের সরকার এবং জনগণের মধ্যে সম্পর্কোন্নয়নে কাজ করায় সন্তোষ প্রকাশ করেন। তিনি অনাবাসী বাংলাদেশিদের বিদেশে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে দেশের পক্ষে ‘শুভেচ্ছা দূত’ হিসেবে কাজ করার আহ্বান জানান।

প্রতিনিধিদলে নেতৃত্ব দেন ছায়া স্বরাষ্ট্রমন্ত্রী ড. রূপা হক, এমপি। সদস্যদের মধ্যে ছিলেন সাবেক কাউন্সিলর খলিল কাজী ওবিই, লন্ডন টি এঞ্জেসের প্রধান নির্বাহী অলিউর রহমান, চক্ষু বিশেষজ্ঞ ডা. শাহ এমডি রেজাউল করিম এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি আবিদা ইসলাম। সূত্র : বাসস।


মন্তব্য