kalerkantho


আগুন-সন্ত্রাসের শিকার ৭ জনকে আর্থিক সহায়তা প্রধানমন্ত্রীর

কালের কণ্ঠ ডেস্ক   

১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



আগুন-সন্ত্রাসের শিকার ৭ জনকে আর্থিক সহায়তা প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল তাঁর কার্যালয়ে ২০১৪ সালে বিএনপি-জামায়াতের আগুন-সন্ত্রাস ও বোমা হামলার শিকার স্কুল ছাত্র অনিক ও হৃদয়সহ ক্ষতিগ্রস্তদের আর্থিক অনুদানের চেক তুলে দেন। ছবি : বাসস

বিএনপি-জামায়াত জোটের হরতাল ও অবরোধের সময় তাদের আগুন-সন্ত্রাস ও বোমা হামলার শিকার সাতজনকে আর্থিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে হামলায় গুরুতর আহত ফেনীর এসএসসি পরীক্ষার্থী মিনহাজুল ইসলাম অনিক ও শাহরিয়ার হৃদয় রয়েছে।

গতকাল বুধবার সকালে প্রধানমন্ত্রী তাঁর কার্যালয়ে অনিকের মা আমেনা আকতার জেসমীন ও হৃদয়ের বাবা আবুল খায়েরের হাতে প্রত্যেককে ১০ লাখ করে টাকার চেক তুলে দেন। পরে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান।

প্রেসসচিব বলেন, অনিক ও হৃদয় ছাড়া প্রধানমন্ত্রী ঢাকার তেজগাঁও সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আবদুল কাদের মিয়া, গাজীপুর জেলার শ্রীপুরের গিয়াস উদ্দিন আহমেদ ও ঝিনাইদহের শৈলকুপার মো. লিটন মিয়া প্রত্যেককে ১০ লাখ করে টাকা এবং ঢাকার মিরপুরের মধ্য পাইকপাড়ার সৈয়দ মো. আবদুল মতিন ও ঢাকার বংশালের মো. সেলিম হোসেন সেলিম প্রত্যেককে পাঁচ লাখ করে টাকার চেক প্রদান করেন।

চেক প্রদানকালে শেখ হাসিনা অগ্নিসন্ত্রাস ও বোমা হামলায় আক্রান্তদের শারীরিক অবস্থার খোঁজখবর নেন ও তাঁদের সান্ত্বনা দেন। এ সময় এক হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও হামলার শিকার ব্যক্তিরা আর্থিক সহায়তার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

রাজশাহীতে নির্মিতব্য বঙ্গবন্ধু নভো থিয়েটারের নকশা অনুমোদন : এদিকে রাজশাহীতে নির্মিতব্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভো থিয়েটারের স্থাপত্য নকশা ও মডেলের অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর প্রেসসচিব জানান, গতকাল সকালে রাজধানীতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে এ অনুমোদন দেওয়া হয়। সূত্র : বাসস।


মন্তব্য