kalerkantho


খালেদা জিয়ার সঙ্গে ব্রিটিশ লেবার পার্টির প্রতিনিধিদের সাক্ষাৎ

খালেদা জিয়ার সঙ্গে,ব্রিটিশ লেবার পার্টি,প্রতিনিধিদের সাক্ষাৎ   

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ব্রিটিশ লেবার পার্টির একটি প্রতিনিধিদল গতকাল সোমবার রাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছে। রাত সাড়ে ৮টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ করে প্রতিনিধিদলটি।

বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ হাউস অব কমনসের এমপি ও লেবার পার্টির ছায়া স্বরাষ্ট্রমন্ত্রী ড. রূপা হক প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। উভয় পক্ষে ঘণ্টাব্যাপী কথা হয়।

প্রতিনিধিদলে আরো ছিলেন হাউস অব কমনসের এমপি ও ছায়া স্বাস্থ্যমন্ত্রী জোনাথন অ্যাশওয়ার্থ এবং ড্যাপ রোজিও উইন্টার টন। যুক্তরাজ্যের লেবার পার্টির লেবার ফ্রেন্ডস অব বাংলাদেশের ১১ সদস্যের প্রতিনিধিদলে হাওয়ার্ড ডেভার, সৈয়দ আবুল বাশার ও আবদুল হাইসহ ব্যবসায়ী ও চিকিৎসক পেশাজীবীরা ছিলেন। ড. রূপা হকের ছেলে রাফি হক মরজিও প্রতিনিধিদলে ছিলেন।

বৈঠকের পরে কোনো পক্ষ থেকে সাংবাদিকদের আনুষ্ঠানিকভাবে ব্রিফ করা হয়নি। তবে নেতারা জানান, বৈঠকে দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট ও ব্যবসা-বাণিজ্যের বিষয়াদি নিয়ে আলোচনা হয়েছে।

সাক্ষাৎকালে বিএনপি নেতাদের মধ্যে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।


মন্তব্য