kalerkantho


পটুয়াখালীতে দুদকের মামলা

সাবেক এমপি শহীদুলের ৯ বছরের কারাদণ্ড

পটুয়াখালী প্রতিনিধি   

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



দুদকের দায়ের করা একটি মামলায় পটুয়াখালী-২ আসনের বিএনপিদলীয় সাবেক সংসদ সদস্য মো. শহীদুল আলম তালুকদারকে ৯ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে পটুয়াখালী স্পেশাল জজ আদালতের বিচারক বাসুদেব রায় আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দুদকের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) গাজী নেছার উদ্দিন জানান, সম্পদের তথ্য গোপন ও আয়কর বিবরণীতে তা উল্লেখ না করায় আদালত দুদক আইনের ২৬(২) ধারায় দুই বছর এবং ২৭(১) ধারায় সাত বছরের কারাদণ্ড প্রদান করেছেন। এ ছাড়া আদালত আসামিকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে আদালত আসামির ওই সব অবৈধ অর্থ উপার্জনের মাধ্যমে গড়া সম্পদ বাজেয়াপ্ত করার নির্দেশনা দেন।

২০১০ সালের ২৫ মার্চ পটুয়াখালী দুদকের সহকারী পরিচালক মো. লুত্ফর রহমান বাদী হয়ে শহীদুল আলমের বিরুদ্ধে ওই মামলাটি করেন। ওই বছরের ৪ নভেম্বর আদালতে আসামিকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন নুরুল আমিন রেজা।

আদালতের রায় সম্পর্কে জেলা ছাত্রদলের সভাপতি গাজী আসফাকুর রহমান বিল্পব বলেন, ‘সাবেক এমপি শহিদুল আলম তালুকদার এলাকায় খুব জনপ্রিয়। আগামী নির্বাচন থেকে দূরে রাখতে এ রায় দেওয়া হয়েছে। এসব চক্রান্ত করে কোনো লাভ হবে না।

আমরা তাঁর নিঃশর্ত মুক্তি চাই। ’


মন্তব্য