kalerkantho


জাতীয় বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তা জেলে

অর্থ আত্মসাৎ মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও গাজীপুর   

১৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



অর্থ আত্মসাৎ মামলায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, এক সহকারী রেজিস্ট্রার ও সহকারী পরিচালককে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার দুদকের একটি দল রাজধানীর মিরপুরে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করে।

পরে তাঁদের ঢাকার মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরীর আদালতে হাজির করা হলে তিনি কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তাঁদের পক্ষে জামিন চাওয়া হলে আজ মঙ্গলবার শুনানির দিন রেখেছেন আদালত।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন প্রক্টর ও ডেপুটি রেজিস্ট্রার, এইচ এম তায়েহীদ জামান, সহকারী রেজিস্ট্রার মো. সিদ্দিকুর রহমান এবং সহকারী পরিচালক (বেতন ও কল্যাণ) শেখ মুহাম্মদ মুফাজ্জল হুসাইন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নিয়ম ভেঙে সাজাপ্রাপ্ত কর্মচারীদের বেতন ও সিলেকশন গ্রেড প্রদান এবং অর্থ তছরুপে তৎকালীন ভিসি ড. কাজী শহীদুল্লাহকে সহায়তার অভিযোগে গ্রেপ্তারকৃত ব্যক্তিরাসহ ১৩ কর্মকর্তার বিরুদ্ধে ২০১২ সালে আদালতে চারটি মামলা হয়। এসব মামলার মধ্যে বর্তমান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক দুটি, বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হাফিজুর রহমান ও সহকারী কলেজ পরিদর্শক এ এইচ এম শাহজাহান একটি করে মামলার বাদী। আদালত মামলাগুলো তদন্ত করে ব্যবস্থা নিতে জয়দেবপুর থানার পুলিশকে নির্দেশ দেন। অর্থ আত্মসাতের ধারা উল্লেখ থাকায় পুলিশ মামলাগুলো দুদকে স্থানান্তর করে।


মন্তব্য