kalerkantho


তিন দিন সময় দিয়ে খুলে দেওয়া হলো বিবিএমএইচ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



আন্দোলনরত মেডিক্যাল শিক্ষার্থীরা তাঁদের দাবি পূরণের জন্য তিন দিন সময়সীমা বেঁধে দেওয়ার পর চট্টগ্রামের বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল (বিবিএমএইচ) আবার চালু হয়েছে। গতকাল রবিবার দুপুর ১টা থেকে জরুরি বিভাগ, বহির্বিভাগ ও অন্তবিভাগে চিকিৎসাসেবা চালু হয়।

সন্ধ্যা ৭টা পর্যন্ত জরুরি বিভাগে চিকিৎসা নিতে ৫০ জন রোগী আসে। এর মধ্যে ৩০ জন রোগী বিভিন্ন ওয়ার্ডে ভর্তি হয়েছে বলে জানান ওয়ার্ড মাস্টার এনামুল হাসান।

তবে শিক্ষার্থীরা জানান, আগামী মঙ্গলবারের মধ্যে বাংলাদেশ মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) তিন ব্যাচের শিক্ষার্থীদের নিবন্ধন না দিলে আবারও হাসপাতাল বন্ধ করে দেওয়া হবে।

গতকাল বিকেলে বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল মহাপরিচালক ডা. মো. বদিউল আলম স্বাক্ষরিত এক বিবৃতিতে জানানো হয়, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (ইউএসটিসি) এমবিবিএস কোর্সের শিক্ষার্থীদের নিবন্ধনসংক্রান্ত বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভায় ইতিবাচক সিদ্ধান্তের ফলে ছাত্রছাত্রীদের পক্ষ থেকে বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল (বিবিএমএইচ) অন্তবিভাগ ও বহির্বিভাগ খুলে দেওয়া হয়েছে। এর পরিপ্রেক্ষিতে রবিবার দুপুর ১টা থেকে হাসপাতালের সব বিভাগে রোগী ভর্তি ও চিকিৎসাসেবা কার্যক্রম আগের মতো চলছে।

এ ব্যাপারে ইউএসটিসি উপাচার্য অধ্যাপক ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া কালের কণ্ঠকে বলেন, ‘নিবন্ধন নিয়ে যে জটিলতা সৃষ্টি হয়েছিল তা গত বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভায় নিরসন হয়েছে। তবে এ সম্পর্কিত লিখিত আদেশ চলতি সপ্তাহের মধ্যে পাওয়ার আশা করছি। ’


মন্তব্য