kalerkantho


ন্যাশনাল ডিফেন্স কলেজ

কোর্সে অংশ নেওয়া সদস্যসহ ৮১ জনের প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) পরিচালিত ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০১৭ এ অংশগ্রহণকারী ৭৯ জন সদস্য ও দুজন অনুষদ সদস্যসহ মোট ৮১ জন সদস্য প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন করেছেন। গতকাল রবিবার ঢাকার শেরেবাংলানগরে গণভবনে অবস্থিত প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যান তাঁরা।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, কোর্সে অংশগ্রহণকারী সদস্যদের পরিদর্শন উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে একটি সভা হয়েছে। এ সভায় সভাপতিত্ব করেন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আখতার হোসেন ভূঁইয়া।

সভায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরা হয়।

বাংলাদেশ নৌবাহিনীর রিয়ার অ্যাডমিরাল মুহাম্মদ আনোয়ারুল ইসলামের নেতৃত্বে প্রতিনিধিদলে মিসর, ভারত, ইন্দোনেশিয়া, সৌদি আরব, মালয়েশিয়া নেপাল, নাইজেরিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা, যুক্তরাষ্ট্র, নাইজার  ও তানজানিয়া থেকে আসা বিদেশি ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তা, বাংলাদেশ সেনা, নৌ ও বিমানবাহিনীর জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তা, বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৫ জন ঊর্ধ্বতন বেসামরিক কর্মকর্তাও এতে অংশগ্রহণ করেন।

ক্যাপস্টোন কোর্স উদ্বোধন :  ন্যাশনাল ডিফেন্স কলেজে দুই সপ্তাহব্যাপী ক্যাপস্টোন কোর্স ২০১৭-১ গতকাল মিরপুর সেনানিবাসের এনডিসি অডিটরিয়ামে উদ্বোধন করা হয়েছে। কোর্সটি ২৩ ফেব্রুয়ারি শেষ হবে।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কোর্সের উদ্বোধন করেন। সংসদ সদস্য, সচিব পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা, জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তাসহ ৩৩ জন কোর্সে অংশ নিচ্ছেন। এই কোর্স এবার অষ্টম বছরে পা রেখেছে।


মন্তব্য