kalerkantho


শার্শায় ছাত্রলীগ নেতা খুন, বিক্ষোভ আগুন

প্রিয় দেশ ডেস্ক   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



শার্শায় ছাত্রলীগ নেতা খুন, বিক্ষোভ আগুন

যশোরের শার্শা উপজেলার নাভারণ এলাকায় গত শনিবার রাতে বিপ্লব হোসেন (১৮) নামের এক ছাত্রলীগ নেতা খুন হয়েছেন। একই রাতে ঝিনাইদহের কালীগঞ্জের রাড়িপাড়া গ্রামে ছোট ভাইকে পিটিয়ে ও শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে বড় ভাই ও ভাতিজাদের বিরুদ্ধে।

হবিগঞ্জের চুনারুঘাটে ব্যবসায়ী ও নারীর, গাজীপুরের শ্রীপুরে কলেজছাত্রীর ও ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। কালের কণ্ঠ’র প্রতিনিধিদের পাঠানো খবর :

বেনাপোল (যশোর) : নিহত বিপ্লব হোসেন শার্শা উপজেলার জিরেনগাছা গ্রামের নজরুল ইসলামের ছেলে, নাভারণ কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ও উলাশী ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি। শার্শা থানার ওসি মনিরুজ্জামান জানান, উপজেলার জিরেনগাছা গ্রামের আওয়ামী লীগের শাহানুর মেম্বার গ্রুপ ও হাসান মেম্বার গ্রুপের মধ্যে বেশ কিছুদিন ধরে দ্বন্দ্ব চলছে। এর জেরে সম্প্রতি শাহানুর গ্রুপের লোকজন হাসান গ্রুপের সমর্থকদের মারধর করে। এর প্রতিশোধ নিতে হাসানের লোকজন শনিবার রাত সাড়ে ৯টার দিকে বিপ্লবের ওপর হামলা চালায়। তারা লাথি-ঘুষি ও অণ্ডকোষ চেপে বিপ্লবকে মারধর করে। পরে স্থানীয়রা তাঁকে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় কিছু সময় পরই তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় বিপ্লবের বাবা নজরুল ইসলাম ১৪ জনকে আসামি করে থানায় একটি মামলা করেছেন।

এদিকে, বিপ্লব হত্যার খবর ছড়িয়ে পড়লে তাঁর সমর্থকরা নাভারণ মোড়ে যশোর- বেনাপোল সড়ক অবরোধ করে দুই ঘণ্টা যান চলাচল বন্ধ করে দেয়। তারা টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকে। পরে পুলিশ গিয়ে রাস্তা থেকে তাদের সরিয়ে দেয়। রাতে বিক্ষুব্ধ লোকজন গ্রামের কয়েকটি বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

বিপ্লবের বাবা নজরুল ইসলাম বলেন, ‘বেনাপোল পৌরসভার মেয়র আশরাফুল আলম লিটনের সভায় যাওয়ার কারণে আমার ছেলেকে পিটিয়ে হত্যা করা হয়েছে। স্থানীয় হাসান মেম্বারের নেতৃত্বে ১০-১২ জন সন্ত্রাসী আমার ছেলেকে পিটিয়ে হত্যা করে। আমি তাদের বিচার দাবি করছি। ’ শার্শা থানার ওসি মনিরুজ্জামান জানান, খুনিদের ধরতে অভিযান শুরু হয়েছে। বিপ্লব হত্যার প্রতিবাদে বিকেলে নাভারণ বাজারে আওয়ামী লীগ ও ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়।

ঝিনাইদহ : খুন হওয়া নুর ইসলাম রাড়িপাড়া গ্রামের ফয়েজ উদ্দীন মণ্ডলের (মৃত) ছেলে। এ ঘটনায় নুর ইসলামের ছেলে মাহবুব আলম আকাশ বাদী হয়ে ছয়জনকে আসামি করে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেছেন। পুলিশ শনিবার রাতেই তিন আসামিকে গ্রেপ্তার করেছে। তারা হলো নুর ইসলামের বড় ভাই নুর মোহাম্মদ, তার দুই ছেলে আতিয়ার রহমান ও হাসান। এজাহারভুক্ত বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশ চেষ্টা করছে। কালীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল করিম জানান, রাত সাড়ে ১০টার দিকে নুর ইসলাম ট্রাকে করে বাড়িতে আসবাব নিয়ে যাওয়ার সময় নুর মোহাম্মদের বাড়ির বৈদ্যুতিক মিটার ভেঙে যায়। এ নিয়ে নুর মোহাম্মদের সঙ্গে নুর ইসলামের গোলযোগ বাধে। একপর্যায়ে নুর মোহাম্মদ ও তার ছেলেরা মিলে নুর ইসলামকে পেটালে ও গলা টিপে ধরলে তিনি গুরুতর আহত হন। পরে প্রতিবেশীরা তাঁকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হবিগঞ্জ : চুনারুঘাট উপজেলার কালিছাবস্থি গ্রামে সাহেদা বেগম (২৫) নামের এক নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। শনিবার সন্ধ্যায় সাহেদার পরিবার ঘরের তীরের সঙ্গে তাঁর ঝুলন্ত লাশ দেখতে পেয়ে থানায় খবর দেয়। উপপরিদর্শক (এসআই) মুখলেছ মিয়া লাশ উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠান। সাহেদা ওই গ্রামের ইউসুফ আলীর মেয়ে। সাহেদার এক ভাই জানান, পাঁচ বছর আগে কালিছাবস্থি গ্রামের জাহেদ আলীর সঙ্গে সাহেদার বিয়ে হয়। সাহেদা-জাহেদ দম্পতির একটি মেয়ে রয়েছে। পরে জাহেদ দ্বিতীয় বিয়ে করলে সাহেদা-জাহেদের বিচ্ছেদ ঘটে। এরপর থেকে সাহেদা বাবার বাড়ি থাকতেন। এদিকে চুনারুঘাটের শানখলা বাজার এলাকার একটি মাদ্রাসার কাছ থেকে কাপড় ব্যবসায়ী হেলাল মিয়ার (৩৫) লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায় স্থানীয় লোকজন খবর দিলে উপপরিদর্শক সেলিম মিয়ার নেতৃত্বে একদল পুলিশ লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।  

ব্রাহ্মণবাড়িয়া : নাসিরনগর উপজেলার ধরমণ্ডল গ্রামের একটি পুকুর থেকে শনিবার সন্ধ্যায় মো. ফিরোজ মিয়ার (৫৫) লাশ উদ্ধার করে পুলিশ। গতকাল রবিবার জেলা সদর হাসপাতালে লাশের ময়নাতদন্ত সম্পন্ন হয়। ফিরোজ মিয়া ধরমণ্ডল গ্রামের মো. ছিদ্দিক মিয়ার ছেলে।

গাজীপুর (আঞ্চলিক) : শ্রীপুরের ভুতুলিয়া গ্রামে শয়নকক্ষ থেকে গতকাল সকালে কলেজ ছাত্রী জান্নাতুল ফেরদৌস আঁখির (২১) ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। তিনি ওই গ্রামের আক্তার হোসেনের মেয়ে ও মাওনা পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজের সমাজকর্ম বিভাগের ছাত্রী। তাঁর পরিবারের দাবি, তিনি আত্মহত্যা করেছেন।


মন্তব্য