kalerkantho


সাংবাদিক শিমুল হত্যা

আট আসামির রিমান্ড শুনানি আজ

সিরাজগঞ্জ প্রতিনিধি   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সিরাজগঞ্জের শাহজাদপুরে সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় স্থানীয় পৌরসভার মেয়র হালিমুল হক মিরুসহ আট আসামির রিমান্ড আবেদনের শুনানির ধার্য দিন আজ সোমবার। শাহজাদপুর আমলি আদালতে শুনানি হবে।

মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম জানান, এ পর্যন্ত ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আটজনের রিমান্ড আবেদনের শুনানি হবে।

এই আট আসামির মধ্যে মেয়র ও সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিরু ছাড়াও রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সদস্য কে এম নাসিরউদ্দিন, মেয়রের গাড়িচালক শাহিন আলম, আলমগীর হোসেন, আরশাদ আলী, নাজমুল খাঁ, জহিরউদ্দীন ও সাহেব আলী।

ইতিমধ্যে মিরু ও নাসিরকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। তাঁদের কেন দল থেকে বহিষ্কার করা হবে না—জানতে চেয়ে দলের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে নোটিশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি শাহজাদপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মারধরের জের ধরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের সময় ছোড়া গুলিতে আহত হন সমকাল পত্রিকার কর্তব্যরত উপজেলা প্রতিনিধি শিমুল। পরদিন বগুড়া থেকে ঢাকায় পাঠানোর সময় তাঁর মৃত্যু হয়। এ ঘটনায় শিমুলের স্ত্রী বাদী হয়ে ১৮ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরো ২০-২৫ জনকে আসামি করে একটি মামলা করেছেন।

ঘটনার দিন পুলিশ মেয়র মিরুর ভাই হাবিবুল হক মিন্টুকে গ্রেপ্তার করে।

পরদিন গ্রেপ্তার করা হয় আওয়ামী লীগ নেতা নাসিরউদ্দিনকে।


মন্তব্য