kalerkantho


ফাঁসির আরেক আসামির আত্মসমর্পণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



ফাঁসির আরেক আসামির আত্মসমর্পণ

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি আবদুল আলীম আত্মসমর্পণ করেছেন। র‌্যাবের এই চাকরিচ্যুত সৈনিককে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। গতকাল রবিবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন এ নির্দেশ দেন।

নারায়ণগঞ্জ জেলা আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) রিয়াজুর রহমান জানান, দণ্ডপ্রাপ্ত আসামি আবদুল আলীম সকাল ১১টার দিকে আদালতে সশরীরে হাজির হন। আত্মসমর্পণ করার পর আদালত তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সাত খুনের ঘটনায় মামলা দায়েরের পর থেকেই পলাতক ছিলেন আবদুল আলীম। পরে তাঁকে র‌্যাব থেকে চাকরিচ্যুত করা হয়।

গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজের বিচারক সৈয়দ এনায়েত হোসেন আলোচিত সাত খুন মামলার রায় ঘোষণা করেন। রায়ে ২৬ জনকে মৃত্যুদণ্ডসহ আরো ৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়। মৃত্যুদণ্ডপ্রাপ্তদের মধ্যে ৯ জন ছিলেন পলাতক। তাঁদের মধ্যে একজন সার্জেন্ট এনামুলক কবিরকে গত ৫ ফেব্রুয়ারি পুলিশ মাগুরা থেকে গ্রেপ্তার করে।

২০১৪ সালের ২৭ এপ্রিল নাসিক কাউন্সিলর নজরুল ইসলাম ও সিনিয়র আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। পরে তাঁদের লাশ পাওয়া যায় শীতলক্ষ্যা নদীতে।


মন্তব্য