kalerkantho


দক্ষিণাঞ্চল রেলের সদর দপ্তর

খুলনায় স্থাপনের দাবিতে রেলপথ অবরোধ

খুলনা অফিস   

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



রেলওয়ের দক্ষিণাঞ্চলের নতুন সদর দপ্তর খুলনায় স্থাপনের দাবিতে রেলপথ অবরোধ ও অবস্থান কর্মসূচি পালন করেছে নাগরিক সংগঠন ‘খুলনা উন্নয়ন ফোরাম’।

গতকাল শনিবার সকাল ৮টায় খুলনা রেলস্টেশন এলাকায় এ কর্মসূচি পালিত হয়।

এতে খুলনা থেকে ঢাকাগামী ট্রেন চিত্রার যাত্রা বিলম্বিত হয়।

সংগঠনের নেতারা অর্থনৈতিক, যোগাযোগ ও সার্বিক অবস্থা বিবেচনা করে সদর দপ্তরটি ফরিদপুরের পরিবর্তে খুলনায় স্থাপনের জন্য সরকারের কাছে আহ্বান জানান।

ফোরামের চেয়ারম্যান শরীফ শফিকুল হামিদ চন্দনের সভাপতিত্বে অবস্থান ও অবরোধ কর্মসূচি চলাকালে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন বিভাগীয় আয়কর আইনজীবী সমিতির সভাপতি শাহনেওয়াজ আলী, বৃহত্তর খুলনা উন্নয়ন আন্দোলনের সভাপতি শেখ নাসির উদ্দিন, অ্যাডভোকেট মঞ্জিলুর রহমান, আনোয়ারা মমতাজ, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সিনিয়র সহসভাপতি নিজামুর রহমান লালু, আমরা বৃহত্তর খুলনাবাসীর সভাপতি ডা. নাসিরসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

সভায় বক্তারা বলেন, খুলনা আধুনিক রেলভবন বহু আন্দোলন সংগ্রামের মাধ্যমে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে। ভারতের কলকাতার সঙ্গে বাংলাদেশের বিভাগীয় শহর খুলনার রেল সংযোগ স্থাপিত হতে যাচ্ছে। এশিয়ান হাইওয়ের প্রবেশ পথ হিসেবে খুলনাকে চিহ্নিত করা হয়েছে। মোংলা বন্দর, বেনাপোল স্থলবন্দর, ভোমরা স্থলবন্দর, পায়রা বন্দর, বাংলাবান্দাসহ পাঁচ পাঁচটি আন্তর্জাতিকমানের বন্দরের সংযোগ কেন্দ্র খুলনা। তাই এখানে রেলের দক্ষিণাঞ্চলের সদর দপ্তর হওয়া যুক্তিসংগত।


মন্তব্য