kalerkantho


সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ভাস্কর্য

অপসারণ দাবি করে হেফাজতের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের দাবিতে প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতিকে স্মারকলিপি দেওয়াসহ দেশজুড়ে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। গতকাল শনিবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের মহাসচিব হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতির বরাবর স্মারকলিপি দেওয়া হবে। ২৪ ফেব্রুয়ারি শুক্রবার জুমার নামাজের পর ঢাকার জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ও চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হবে। এ সময়ের মধ্যে দাবি আদায় না হলে পরবর্তী সময়ে দেশের সব জেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি দেওয়া হবে বলে জানানো হয়।

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে স্থাপিত ভাস্কর্যকে ‘গ্রিক দেবীর মূর্তি’ আখ্যায়িত করে এর প্রতিবাদে ও অপসারণের দাবিতে গতকাল এ সংবাদ সম্মেলন ডাকা হয়। এর আগে গত শুক্রবার সংবাদমাধ্যমে বিবৃতি দিয়ে একই দাবি জানায় হেফাজত।

বিদ্যমান বিচারব্যবস্থা সংস্কারের দাবি জানিয়ে হেফাজত নেতা বাবুনগরী বলেন, ‘ব্রিটিশ ঔপনিবেশিকদের রেখে যাওয়া পুরনো ও পশ্চিমা মধ্যযুগীয় আইন-নীতিমালা অনুযায়ী এখনো আমাদের বিচারব্যবস্থা চালু রাখার অর্থ হলো, আমরা এখনো ব্রিটিশ ঔপনিবেশিকদের গোলামি থেকে নিজেদের মুক্ত করতে পারিনি।’

সরকারের উদ্দেশে বাবুনগরী বলেন, ‘এ ব্যর্থতার দায় স্বীকার করে আমাদের বিচারব্যবস্থা ও আইনতত্ত্বকে ন্যায় ও ইনসাফের ভিত্তিতে ঢেলে সাজাতে হবে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হেফাজতের যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, মঈনুদ্দিন রুহি, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, অর্থ সম্পাদক হাফেজ মোজাম্মেল হক, চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ সম্পাদক মীর ইদ্রিস প্রমুখ।



মন্তব্য