kalerkantho


সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ভাস্কর্য

অপসারণ দাবি করে হেফাজতের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণের দাবিতে প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতিকে স্মারকলিপি দেওয়াসহ দেশজুড়ে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। গতকাল শনিবার সকালে চট্টগ্রাম প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের মহাসচিব হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ১৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী ও প্রধান বিচারপতির বরাবর স্মারকলিপি দেওয়া হবে। ২৪ ফেব্রুয়ারি শুক্রবার জুমার নামাজের পর ঢাকার জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ও চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হবে। এ সময়ের মধ্যে দাবি আদায় না হলে পরবর্তী সময়ে দেশের সব জেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি দেওয়া হবে বলে জানানো হয়।

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে স্থাপিত ভাস্কর্যকে ‘গ্রিক দেবীর মূর্তি’ আখ্যায়িত করে এর প্রতিবাদে ও অপসারণের দাবিতে গতকাল এ সংবাদ সম্মেলন ডাকা হয়। এর আগে গত শুক্রবার সংবাদমাধ্যমে বিবৃতি দিয়ে একই দাবি জানায় হেফাজত।

বিদ্যমান বিচারব্যবস্থা সংস্কারের দাবি জানিয়ে হেফাজত নেতা বাবুনগরী বলেন, ‘ব্রিটিশ ঔপনিবেশিকদের রেখে যাওয়া পুরনো ও পশ্চিমা মধ্যযুগীয় আইন-নীতিমালা অনুযায়ী এখনো আমাদের বিচারব্যবস্থা চালু রাখার অর্থ হলো, আমরা এখনো ব্রিটিশ ঔপনিবেশিকদের গোলামি থেকে নিজেদের মুক্ত করতে পারিনি। ’

সরকারের উদ্দেশে বাবুনগরী বলেন, ‘এ ব্যর্থতার দায় স্বীকার করে আমাদের বিচারব্যবস্থা ও আইনতত্ত্বকে ন্যায় ও ইনসাফের ভিত্তিতে ঢেলে সাজাতে হবে। ’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হেফাজতের যুগ্ম মহাসচিব মুফতি ফয়জুল্লাহ, মঈনুদ্দিন রুহি, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী, অর্থ সম্পাদক হাফেজ মোজাম্মেল হক, চট্টগ্রাম উত্তর জেলার সাধারণ সম্পাদক মীর ইদ্রিস প্রমুখ।


মন্তব্য