kalerkantho


৪০ বছর পূর্তি উদ্‌যাপন করল ‘প্লেপেন স্কুল’

নিজস্ব প্রতিবেদক   

১২ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



৪০ বছর পূর্তি উদ্‌যাপন করল ‘প্লেপেন স্কুল’

প্লেপেন স্কুলের ৪০ বছর পূর্তি উপলক্ষে গতকাল ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় খুদে শিক্ষার্থীদের পরিবেশনা। ছবি : কালের কণ্ঠ

৪০ বছর পূর্তি উদ্যাপন করল রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান ‘প্লেপেন স্কুল’। এ উপলক্ষে গতকাল শনিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা হলে দিনব্যাপী জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অংশ নেয় স্কুলের শিক্ষক, বর্তমান ও সাবেক শিক্ষার্থী, অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীরা।

দিনব্যাপী আয়োজনে দুপুরে অনুষ্ঠিত আলোচনা পর্বে প্রধান অতিথি ছিলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। তিনি বলেন, ‘ইংরেজি মাধ্যম স্কুলের এখন বেশ দাপট। শিশুরা বেশ ভালোই ইংরেজি ভাষা আয়ত্ত করছে। ইংরেজি মাধ্যম স্কুলে পড়াশোনার পর দেশে-বিদেশে ভালো অবস্থানে যাচ্ছে আমাদের শিশুরা।’ তিনি বলেন, ‘বাংলা আমাদের মাতৃভাষা। এ ভাষা অর্জনে আমরা রক্ত দিয়েছি।’ এটি মায়ের ভাষা। তাই শিক্ষার্থীদের ইংরেজির পাশাপাশি বাংলা ভাষায় ভালোভাবে কথা বলা ও লেখালেখি আয়ত্তে আনার পরামর্শ দেন তিনি। এ ছাড়া জীবনে উন্নতির শিখরে পৌঁছার কলাকৌশল নিয়ে আলোচনা করেন প্রতিথযশা এই সাহিত্য আন্দোলনকারী।



মন্তব্য