kalerkantho


চৌগাছায় প্রতিমা ভাঙচুর, আটক ২

বিশেষ প্রতিনিধি, যশোর   

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



যশোরের চৌগাছার হাজরাখানা হরিতলা মন্দিরের কমিটি নিয়ে দুই পক্ষের বিরোধের জের ধরে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার মধ্যরাতের পর এ ঘটনা ঘটে। শুক্রবার দুপুরে যশোরের জেলা প্রশাসকসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদিকে এ ঘটনায় পুলিশ দুজনকে আটক করেছে। তাঁরা হলেন মন্দির কমিটির সাবেক সভাপতি ঝড়ু হালদার ও মেঘনাদ হালদার।

মন্দির কমিটির সাধারণ সম্পাদক সঞ্জিত কুমার পাল বলেন, ‘আমাদের এখানে ৮০টি হিন্দু পরিবার রয়েছে। মন্দিরের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে তারা দুই ভাগে বিভক্ত। সপ্তাহে দুই দিন এখানে দুটি পক্ষ পূজা-অর্চনা করে। বর্তমান কমিটির নেতৃত্বে সপ্তাহের বৃহস্পতিবার এবং সাবেক কমিটির নেতৃত্বে রবিবার পূজা-অর্চনা হয়। গত বৃহস্পতিবার রাতে বর্তমান কমিটির লোকজন পূজা-অর্চনা করে বাড়ি চলে গেলে কে বা কারা হরিঠাকুরের প্রতিমার মাথা কেটে নিয়ে যায় এবং অন্য একটি প্রতিমা পাশে উল্টে ফেলে রেখে যায়। ’

চৌগাছা থানার ওসি এম মসিউর রহমান জানান, কমিটি গঠনের দ্বন্দ্বে এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

এ ঘটনায় মামলা হয়েছে এবং পুলিশ দুজনকে আটক করেছে। খবর পেয়ে শুক্রবার দুপুরে যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীরসহ জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 


মন্তব্য