kalerkantho


পরোয়ানা থানায় পৌঁছার আগেই আসামি গ্রেপ্তার

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



থানায় পরোয়ানা যাওয়ার আগেই নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক প্রবাসীকে মারধর করে গ্রেপ্তারের অভিযোগ পাওয়া গেছে গোয়েন্দা পুলিশের (ডিবি) কয়েক সদস্যের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে সিদ্ধিরগঞ্জের সানারপাড় নিমাইকাশারী এলাকায় এ ঘটনা ঘটে।

ওই প্রবাসীর আইনজীবী কামাল হোসেন অভিযোগ করেন, পারিবারিক বিরোধকে কেন্দ্র করে আদালতে হওয়া একটি মামলায় গত বৃহস্পতিবার বিকেলে জার্মান প্রবাসী আলমগীর হোসেনের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। পরোয়ানার কপি সিদ্ধিরগঞ্জ থানায় যাওয়ার আগেই এসআই আবু সায়েম ও এসআই মাজহারুলের নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল পরোয়ানার ফটোকপি নিয়ে ওই প্রবাসীকে গ্রেপ্তার করে। পরে ডিবি পুলিশ সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের কাছে পরোয়ানার ফটোকপিসহ আসামিকে হস্তান্তর করে।

প্রবাসীর স্ত্রী তাছলিমা আক্তার অভিযোগ করেন, তাঁর স্বামীকে গ্রেপ্তারের সময় মারধর করা হয়। আর ডিবি কার্যালয়ে নেওয়ার পর এসআই আবু সায়েম ও মাজহারুল ইসলাম মীমাংসার নামে এক লাখ টাকা ঘুষ দাবি করেন তাঁর কাছে।

সিদ্ধিরগঞ্জ থানার এসআই ওমর ফারুক জানান, ডিবি পুলিশ গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করলে প্রবাসী আলমগীরকে আদালতে সোপর্দ করা হয়।

জেলা ডিবি পুলিশের ওসি মাহমুদুল ইসলাম জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে পরোয়ানার ফটোকপি নিয়ে ওই প্রবাসীকে গ্রেপ্তার করা হয়েছে। এসআই আবু সায়েমের ঘুষ চাওয়া সম্পর্কে ওসি মাহমুদুল ইসলাম বলেন, ‘কোনো আসামিকে টাকা দিয়ে সমাধানের প্রস্তাব দেওয়ার প্রশ্নই ওঠে না। ’

 

 


মন্তব্য