kalerkantho


লেখকের সন্ধানে ‘ওয়াও রাইটার্স’

নিজস্ব প্রতিবেদক   

১০ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



যাঁরা এখনো নিজেদের লেখার ক্ষমতা সবার সামনে তুলে ধরতে উন্মুখ হয়ে আছেন, তাঁদের জন্য লাইফস্টাইল অ্যাপ ‘ওয়াওবক্স’ নিয়ে এলো ‘ওয়াও রাইটার্স’ শীর্ষক বিশেষ প্রতিযোগিতা। অংশগ্রহণকারীদের জমা পড়া লেখা থেকে সেরা তিনটি লেখা নির্বাচন করবে বিচারক প্যানেল। নির্বাচিত লেখাগুলো প্রকাশ করা হবে ওয়াওবক্স অ্যাপে। সেরা তিন লেখকের সুযোগ হবে নিজেদের লেখা ওয়াওবক্স অ্যাপের ৬৫ লাখ ব্যবহারকারীর কাছে তুলে ধরার।

গ্রামীণফোনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই প্রতিযোগিতায় বিচারক প্যানেলে থাকছেন লেখক ও সাংবাদিক আনিসুল হক ও মিডিয়া ব্যক্তিত্ব এলিটা করিম। বিচারকদের দেওয়া নম্বর এবং ব্যবহারকারীদের ভোটে জয়ী তিন লেখক পুরস্কার হিসেবে পাবেন একটি করে নতুন ল্যাপটপ।

আগ্রহী লেখকরা এ মাসের ১২ তারিখের মধ্যে বাংলা বা ইংরেজিতে লেখা জমা দিতে পারবেন। ২০০ থেকে ৫০০ শব্দের মধ্যে ফিকশন কিংবা নন-ফিকশন, দুই ধরনের লেখাই জমা দেওয়ার সুযোগ রাখা হয়েছে আগ্রহী লেখকদের। অংশগ্রহণকারীরা ওয়াওবক্স অ্যাপের মাধ্যমে লিখে অথবা অ্যাপে ওয়ার্ড ডক ফাইল সংযুক্ত করে দিতে পারবেন।

এ বিষয়ে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, “গত কয়েক বছরে বিশ্বকে অসংখ্য শব্দের জাদুকরের সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছে বাংলাদেশ। বর্তমানে এ দেশে অনেক তরুণ প্রতিভাবান লেখক রয়েছে, যারা তাদের লেখনী শুধুমাত্র নিজেদের স্বল্পবিস্তৃত সামাজিক যোগাযোগের মাধ্যমেই প্রকাশ করতে পারে।

প্রতিভাসম্পন্ন এসব লেখকের কাজগুলোকে বিশাল পরিসরে তুলে ধরার প্ল্যাটফর্ম তৈরি করে দেওয়াই ‘ওয়াও রাইটার্স’-এর লক্ষ্য। এটা তাদের সুপ্ত প্রতিভা বিকাশের ক্ষেত্রে চমৎকার একটি সুযোগ। ” গ্রামীণফোন গ্রাহকরা তাদের অ্যানড্রয়েড স্মার্টফোনে গুগল প্লে স্টোর থেকে ওয়াওবক্স অ্যাপটি ডাউনলোড করে ইনস্টটল করতে পারবে।


মন্তব্য