kalerkantho


বরিশালে ‘ক্রসফায়ারে’ হত্যার হুমকির মামলা

এসআইয়ের বিরুদ্ধে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ

বরিশাল অফিস   

৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বরিশালে চাঁদা দাবি ও ক্রসফায়ারে হত্যার হুমকির অভিযোগে এক উপপরিদর্শকসহ (এসআই) পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গতকাল বুধবার নগরের রূপাতলী গ্যাসটারবাইন এলাকার রিপন মৃধা বাদী হয়ে বরিশাল মুখ্য মহানগর বিচার বিভাগীয় আদালতে মামলাটি করেন।

আদালতের বিচারক মো. আলী হোসাইন শুনানি শেষে মামলাটির বিচার বিভাগীয় তদন্তের জন্য মহানগর হাকিম মো. আনিসুর রহমানকে নির্দেশ দিয়েছেন।

মামলার আসামি এসআই মো. মহিউদ্দিন কোতোয়ালি মডেল থানায় কর্মরত। অন্য চারজনের পরিচয় উল্লেখ করা হয়নি।

আদালতের বেঞ্চ সহকারী শাখাওয়াত হোসেন জানান, মামলার বাদী রিপন মৃধা আরজিতে উল্লেখ করেছেন যে তিনি তাঁর এলাকার আফজাল হোসেন নামের একজনের সঙ্গে জমিজমার ব্যবসা করেন। গত বছরের প্রথম দিকে এসআই মো. মহিউদ্দিন তাঁদের কাছে তিন লাখ টাকা চাঁদা চান। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাঁদের মিথ্যা মামলায় ফাঁসানোর পাশাপাশি ক্রসফায়ারে হত্যার হুমকি দেন মহিউদ্দিন।

আরজিতে বলা হয়, গত বছরের ১৯ অক্টোবর আফজাল হোসেন ও ২৭ অক্টোবর রিপনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা দায়ের করে তাঁদের থানায় ধরে আনা হয়। এসআই মহিউদ্দিন তাঁদের দুজনকে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলিয়ে অমানবিক নির্যাতন চালান। এমনকি আদালতে পুলিশের শেখানো স্বীকারক্তিমূলক জবানবন্দি দিতে বাধ্য করার জন্য তাঁদের নাকে-মুখে গরম পানি ঢালা হয়।

পরে ২৯ অক্টোবর জবানবন্দি দেওয়ার জন্য তাঁদের আদালতে পাঠানো হয়। পুলিশের শেখানো জবানবন্দি আদালতে না দেওয়ায় তাঁদের দুজনকে ক্রসফায়ারে হত্যার হুমকি দেওয়া হয়।

এ বিষয়ে এসআই মহিউদ্দিনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন ধরেননি।


মন্তব্য