kalerkantho


ইসিতে এখন তাদেরও লোক : কাদের

বিডিনিউজ   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



নতুন নির্বাচন কমিশনের প্রতি আওয়ামী লীগের সম্পূর্ণ আস্থার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেছেন, এই কমিশনের অধীনে বিএনপি ভোটে আসবে বলে তিনি আশাবাদী। কারণ হিসেবে নবগঠিত ইসিতে বিএনপির সুপারিশ থেকেও লোক আসার কথা বলছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, ‘আই অ্যাম মোর দ্যান শিওর। বিএনপি উইল পার্টিসিপেট ইন নেক্সট জেনারেল ইলেকশন। এখানে তো তাদের (প্রস্তাবিত নামের) লোক আছে, সবাই নিরপেক্ষ, একেবারে দলীয় লোক কারও নেই। এই নির্বাচন কমিশনের অধীনে বিএনপি নির্বাচনে আসবে, এ ব্যাপারে আমার কোনো সন্দেহ-সংশয়ের অবকাশ নেই। ’ গতকাল রাজধানীতে নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে সিভিল ফেস্টের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নে দলের পক্ষে এ প্রতিক্রিয়া জানান তিনি।

গত সোমবার রাষ্ট্রপতি নতুন ইসি গঠনের পর মন্ত্রিপরিষদসচিব শফিউল আলম জানান, কমিশনে বিএনপির প্রস্তাবিত নাম থেকে মাহবুব তালুকদারকে নিয়োগ দেওয়া হয়েছে।

কমিশনের প্রতি দলের আস্থার কথা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ শেষে আমরা বলেছিলাম তিনি যে সার্চ কমিটি করেন অথবা সার্চ কমিটির সুপারিশক্রমে যে সিদ্ধান্ত নেবেন সেটা আমরা মেনে নেব। এখনো আমাদের একই বক্তব্য। মহামান্য রাষ্ট্রপতি সার্চ কমিটির সুপারিশ অনুযায়ী যে ইসি গঠন করেছেন এতে আমাদের সম্পূর্ণ আস্থা রয়েছে।

আওয়ামী লীগ ও বিএনপির প্রস্তাব থেকে একজন করে নতুন কমিশনে স্থান পাওয়া প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আমরা সার্চ কমিটিতে পাঁচটি নাম দিয়েছি, পাঁচটি নাম বিএনপি দিয়েছে। এখন বিএনপিরও একজন নেওয়া হয়েছে, আওয়ামী লীগেরও একজনকে নেওয়া হয়েছে। তাহলে এখানে বৈষম্য কোথায়?’

ওবায়দুল কাদের বলেন, ‘গতবারের ভুলের পুনরাবৃত্তি করলে বিএনপি আরো কতটা সংকুচিত হবে সেটা দলটির বুদ্ধিসুদ্ধি, ভিশন ও একটু দূরদৃষ্টি সম্পন্ন নেতারা ভালো করেই জানেন। ’


মন্তব্য