kalerkantho


নায়িকা অন্তরার লাশ ৩ বছর পর উত্তোলন

নিজস্ব প্রতিবেদক   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



মৃত্যুর তিন বছর পর বাংলা সিনেমার নায়িকা পারভীন আকতার অন্তরার লাশ উত্তোলন করা হয়েছে ময়নাতদন্তের জন্য। গতকাল মঙ্গলবার দুপুরে আজিমপুর কবরস্থান থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানার উপস্থিতিতে কঙ্কাল তুলে ডিএনএ নমুনা সংগ্রহের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়। অন্তরার মা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

স্বজনরা জানায়, কয়েকটি ব্যবসাসফল বাংলা সিনেমার নায়িকা অন্তরার পুরো নাম মোসা. পারভীন আকতার লাকি। বাড়ি চাঁদপুর সদরের চরপুয়া গ্রামে। তাঁর স্বামী শফিকুল ইসলাম খোকনের বাড়ি গাজীপুর শ্রীপুরের মাওনা উত্তরপাড়া এলাকায়। ২০১০ সালের ২৬ মে তাঁদের বিয়ে হয়। ২০১৪ সালের ২ জানুয়ারি অন্তরা অসুস্থ হয়ে পড়লে ভর্তি করা হয় কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে। পরে তাঁকে মনোয়ারা হাসপাতালে স্থানান্তর করা হলে ৮ জানুয়ারি মারা যান। ময়নাতদন্ত ছাড়াই তাঁর লাশ দাফন করা হয়। এ ঘটনাটিকে হত্যা দাবি করে আদালতে মামলা করেন অন্তরার মা আমেনা খাতুন।

আদালতের নির্দেশে ওই মামলার তদন্ত করছে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি)।

মামলার তদন্ত কর্মকর্তা, ডিবির অতিরিক্ত উপকমিশনার এডিসি (দক্ষিণ) আমিনুল ইসলাম বলেন, ‘আদালতের নির্দেশে আজিমপুর কবরস্থান থেকে অন্তরার লাশ তোলা হয়েছে। তদন্তের স্বার্থে লাশের ময়নাতদন্ত এবং ডিএনএ টেস্ট করা হবে। এসব প্রতিবেদনের মাধ্যমে মৃত্যুর কারণ নিশ্চিত হয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। ময়নাতদন্ত শেষে ১১ ফেব্রুয়ারির মধ্যে মামলার তদন্ত প্রতিবেদন আদালতে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। ’ মা আমেনা খাতুন বলেন, ‘অন্তরাকে হত্যা করা হয়েছে। শফিকুল ইসলাম খোকন তাকে বিয়ে করেছিল অবিবাহিত পরিচয়ে। পরে খোকনের স্ত্রী ও পাঁচ সন্তানের সন্ধান পাওয়া যায়। এ নিয়ে কলহের একপর্যায় হত্যার ঘটনা ঘটেছে।


মন্তব্য