kalerkantho


দুর্নীতির মামলায় মন্ত্রী মোশাররফ হোসেনের জামিন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



দুর্নীতির অভিযোগে করা একটি মামলায় আত্মসমর্পণের পর জামিন পেয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তাঁর সঙ্গে একই মামলার আসামি আওয়ামী লীগ নেতা ফখরুল আনোয়ারও জামিন পেয়েছেন। মন্ত্রী মামলার ধার্য তারিখে আদালতে হাজিরা থেকেও অব্যাহতি পেয়েছেন।

চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহেনূরের আদালতে গতকাল মঙ্গলবার মন্ত্রীসহ দুই আসামি আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন আবেদন মঞ্জুর করেন। মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের পক্ষে আদালতে শুনানি করেন ব্যারিস্টার তানজীব উল আলম ও অ্যাডভোকেট মো. আরিফ উদ্দিন চৌধুরী।

আদালত সূত্র জানায়, মন্ত্রী মোশাররফ ১৯৯৬-২০০১ মেয়াদে আওয়ামী লীগ সরকারেও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রীর দায়িত্ব পালন করেন। ওই সময় সরকারি জমি নিয়ে দুর্নীতির অভিযোগে ওয়ান-ইলেভেন সরকার আমলে ২০০৭ সালের ২২ নভেম্বর মন্ত্রীর বিরুদ্ধে দুর্নীতির মামলা করেন দুদকের উপপরিচালক জাহাঙ্গীর আলম। নগরের ডবলমুরিং থানায় করা মামলায় মোশাররফ হোসেন ছাড়াও ফটিকছড়ির সাবেক সংসদ সদস্য রফিকুল আনোয়ার ও তাঁর ভাই ফখরুল আনোয়ারকে আসামি করা হয়।

পরবর্তী সময়ে আওয়ামী লীগ সরকার গঠনের পর ইঞ্জিনিয়ার মোশাররফকে দুর্নীতির মামলা থেকে অব্যাহতি দেন হাইকোর্ট। কিন্তু গত বছরের ৮ মে হাইকোর্টের আদেশ প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ নাকচ করে দেন।

এরপর মামলাটি আবারও সচল হয় এবং দুদক তদন্ত কার্যক্রম শুরু করে।

এ বিষয়ে দুদকের আইনজীবী কাজী ছানোয়ার আহমেদ লাবলু জানান, আপিল বিভাগের আদেশের পর মামলাটি পুনরায় সচল হওয়ায় মন্ত্রী মোশাররফসহ দুজন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন জানান। আদালত আবেদন মঞ্জুর করেছেন।


মন্তব্য