kalerkantho


রামেকে রোগীর মৃত্যু

স্বজনদের সঙ্গে ফের ইন্টার্নদের হাতাহাতি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



রোগীর মৃত্যুকে কেন্দ্র করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে আবার স্বজনদের সঙ্গে শিক্ষানবিশ চিকিৎসকদের হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় মৃতের দুই স্বজনকে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে। আটককৃতরা হলেন নগরীর রানীনগর এলাকার সাইদুর রহমানের ছেলে শিথিল (২৫) ও আহমদ আলীর ছেলে আবু বকর (৩৭)।

হাসপাতাল সূত্রে জানা গেছে, নগরীর সাধুর মোড়ের রানীনগর এলাকার চাঁন সরদারের ছেলে শাহিন (৩৫) ৭ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। গতকাল বিকেলে তাঁর মৃত্যু হয়।

রোগীর স্বজনদের দাবি, দায়িত্বে অবহেলা এবং সুচিকিৎসা না হওয়ায় শাহিনের মৃত্যু হয়েছে। দায়িত্বে অবহেলার কথা নিয়ে ৭ নম্বর ওয়ার্ডের শিক্ষানবিশ চিকিৎসক মাহফুজুর রহমানের সঙ্গে শাহিনের স্বজনদের কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। পরে ওই ঘটনায় পুলিশ ঘটনাস্থল থেকে দুজনকে আটক করে থানায় নিয়ে যায়।

নগরীর রাজপাড়া থানার ওসি আমান উল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন।

তবে তিনি বিস্তারিত আর কিছু জানাতে পারেননি।

রোগীর মৃত্যু ও সময়মতো চিকিৎসা না পাওয়ার অভিযোগ তোলার কারণে এর আগেও রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে শিক্ষানবিশ চিকিৎসকদের সঙ্গে রোগীর স্বজনদের মারামারি ও হাতাহাতির ঘটনা ঘটেছে। এর জের ধরে একাধিকবার শিক্ষানবিশ চিকিৎসকরা কর্মবিরতির মতো কর্মসূচিও পালন করেন।


মন্তব্য