kalerkantho


ফেনীতে আইজিপি

স্বাধীনতা ঘোষণা নিয়ে আজগুবি কথা বলেন কেউ কেউ

ফেনী প্রতিনিধি   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেছেন, ‘বঙ্গবন্ধুর জন্য স্বাধীনতা পেয়েছি। স্বাধীন দেশের নাগরিক হিসেবে আমরা গর্বিত। ’ তিনি বলেন, ‘কেউ কেউ বলেন এক আজগুবি কথা—কে যেন স্বাধীনতার ঘোষণা দিয়েছেন। ৭ মার্চ বঙ্গবন্ধু তাঁর ভাষণেই মুক্তিযুদ্ধের ঘোষণা দেন। ’ গত রবিবার রাতে ফেনীতে মুক্তিযোদ্ধা পুলিশ পরিবারের সংবর্ধনা অনুষ্ঠানে আইজিপি এসব কথা বলেন।

ফেনী জেলা পুলিশ এই সংবর্ধনার আয়োজন করে। ফেনী পুলিশ লাইন মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইজিপি শহীদুল হক। পুলিশ সুপার রেজাউল হকের সভাপতিত্বে ও সিনিয়র সহকারী পুলিশ সুপার জুনায়েদ কাউছারের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা ও দায়রা জজ আমিনুল হক, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. সফিকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আবু দাউদ মোহাম্মদ গোলাম মোস্তফা, সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান, ফেনী পৌর মেয়র আলাউদ্দিন ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মীর আব্দুল হান্নান।

আইজিপি বলেন, একটি পক্ষ মহান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির চেষ্টা করছে। একজনকে স্বাধীনতার ঘোষক বানানো হচ্ছে। তারা আবার জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা।

তিনি বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। প্রতিবছর স্বাধীনতা দিবস ও বিজয় দিবসে মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা দেওয়া হবে।

এর আগে পুলিশ সদস্যদের পরিবারের মাঝে সেলাই মেশিন ও শীতবস্ত্র বিতরণ করেন পুলিশ নারীকল্যাণ সমিতির (পুনাক) কেন্দ্রীয় সভানেত্রী সামসুন্নাহার রহমান। উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের সভানেত্রী খাদিজা ইসলাম ও জেলা সভানেত্রী ফেরদৌস হক। অনুষ্ঠানে ৬৫ জন মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যকে সংবর্ধনা দেওয়া হয়।


মন্তব্য