kalerkantho


সচিবদের জন্য ১১৪টি নতুন ফ্ল্যাট হচ্ছে

নিজস্ব প্রতিবেদক   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সরকারের সিনিয়র সচিব, সচিব ও গ্রেড-১ কর্মকর্তাদের জন্য ১১৪টি নতুন আবাসিক ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে। রাজধানীর ইস্কাটনে টেনামেন্ট হাউস এলাকায় ছয় দশমিক ৮৭ বিঘা জমির ওপর এসব ফ্ল্যাট নির্মাণে ব্যয় ধরা হয়েছে ২৭৩ কোটি ৯৬ লাখ টাকা। ফ্ল্যাট নির্মাণের এ প্রকল্প বাস্তবায়িত হলে উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তাদের আবাসন চাহিদা অনেকটা পূরণ হবে বলে মনে করেন সংশ্লিষ্ট ব্যক্তিরা।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গতকাল সোমবার ওই ফ্ল্যাট নির্মাণের ভিত্তিফলক উন্মোচন করেন। গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. রফিকুল ইসলাম ওই সময় উপস্থিত ছিলেন।

ইস্কাটনে তিনটি ২০ তলা টাওয়ার ভবনের প্রতিটিতে ৩৮টি করে ফ্ল্যাট থাকবে। প্রতিটি ফ্ল্যাটের আয়তন হবে তিন হাজার ৪৮৯ বর্গফুট। ভবনগুলোতে আলাদা সুইমিংপুল, ফিটনেস সেন্টার, লন টেনিস কোর্ট, ব্যাডমিন্টন কোর্ট, পায়ে হাঁটার পথ, ১৮১টি কার পার্কিংসহ নানা সুযোগ-সুবিধা থাকবে।

এর আগে মালিবাগে আবুজর গিফারী কলেজ সংলগ্ন স্থানে সরকারি কর্মচারীদের জন্য আবাসিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রী। সেখানে চারটি ২০ তলা ভবনে ৪৫৬টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। এ জন্য ব্যয় ধরা হয়েছে ১৯৪ কোটি ৬৯ লাখ টাকা।

এ উপলক্ষে এক অনুষ্ঠানে গণপূর্তমন্ত্রী বলেন, সরকারের প্রায় দেড় লাখ কর্মকর্তা-কর্মচারী ঢাকায় কর্মরত। তাঁদের মধ্যে মাত্র ৮ শতাংশ কর্মকর্তা-কর্মচারী সরকারি আবাসন সুবিধা পান। সরকার তিন বছরের মধ্যে ৪০ শতাংশ কর্মকর্তা-কর্মচারীর আবাসন সুবিধা গড়ে তোলার পরিকল্পনা নিয়েছে। মালিবাগের ওই জায়গাটি অবৈধ দখলে ছিল।


মন্তব্য