kalerkantho


জাতীয় নেতা কামরুজ্জামানের স্ত্রী জাহানারা মারা গেছেন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



জাতীয় নেতা কামরুজ্জামানের স্ত্রী জাহানারা মারা গেছেন

মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামরুজ্জামানের সহধর্মিণী জাহানারা জামান আর নেই। রবিবার রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর গুলশানে নিজ বাসভবনে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

জাহানারা জামানের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের নেতারা।

জাহানারা-কামরুজ্জামান দম্পতি দুই ছেলে ও চার মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর সন্তানদের মধ্যে এ এইচ এম খায়রুজ্জামান লিটন রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি।

লিটন জানান, আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে হেলিকপ্টারে করে তাঁর মায়ের মরদেহ রাজশাহী আনা হবে। বাদ জোহর হজরত শাহ মখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর নগরীর কাদিরগঞ্জ এলাকার পারিবারিক কবরস্থানে লাশ দাফন করা হবে।

জাহানারা জামানের মৃত্যুতে আরো শোক জানিয়েছেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, আবদুল ওয়াদুদ দারা, সংসদ সদস্য আয়েন উদ্দিন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আখতার জাহান।

পৃথক শোকবার্তায়  শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ।


মন্তব্য