kalerkantho


ইনানীতে ল্যাবএইড আর্ট ক্যাম্প শুরু

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



দেশের ৩০ জন চিত্রশিল্পীর এক মিলনমেলা বসেছে কক্সবাজারের ইনানী সৈকতে। গতকাল রবিবার থেকে শুরু হওয়া এ মিলনমেলায় টানা পাঁচ দিন ধরে শিল্পীরা ছবি আঁকবেন। ‘ল্যাবএইড আর্ট ক্যাম্প’ হিসেবে পরিচিত শিল্পীদের চিত্রাঙ্কনের এ কর্মসূচি উদ্বোধন করা হয় গতকাল সন্ধ্যায়। দেশের প্রথিতযশা চিত্রশিল্পী সমরজিৎ রায়চৌধুরী শিল্পীদের হাতে রংতুলি তুলে দিয়ে পাঁচ দিনের এ কর্মসূচির উদ্বোধন করেন।

ল্যাবএইড ফাউন্ডেশন চিত্রশিল্পীদের নিয়ে চিত্রাঙ্কনের এ কর্মসূচির আয়োজন করেছে। এ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন শিল্পী আবুল মনসুর, বিধান সোম, আবদুল মান্নান, আবদুস শাকুর শাহ ও হামিদুজ্জামান খান।

ল্যাবএইড হাসপাতালের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) সাইফুর রহমান লেনিন গতকাল কালের কণ্ঠকে জানান, এই শিল্পীরা পাঁচ দিন ধরে কক্সবাজারের ইনানী সৈকতে ‘ল্যাবএইড আর্ট ক্যাম্প’ কর্মসূচির আওতায় ছবি আঁকবেন। এসব ছবি বিক্রির অর্থ দিয়ে ল্যাবএইড হাসপাতালে দুস্থ রোগীদের চিকিৎসা করা হবে। প্রসঙ্গত, ল্যাবএইড ফাউন্ডেশনের আয়োজনে এর আগেও বান্দরবান, মেঘনা নদীর তীর, সুন্দরবনসহ দেশের চারটি স্থানে এ রকম চিত্রাঙ্কন কর্মসূচির আয়োজন করা হয়েছিল। এবার কক্সবাজারের ইনানী সৈকতে চিত্রশিল্পীরা বসছেন পঞ্চমবারের মিলনমেলায়।


মন্তব্য