kalerkantho


সোহরাওয়ার্দী হাসপাতালের অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী

হাসপাতাল দালালমুক্ত রাখার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



সরকারি হাসপাতালে রোগীদের সেবা নিশ্চিত করার স্বার্থে দালালমুক্ত করতে হবে। কোনোভাবেই যেন কোনো প্রকার দালালচক্র হাসপাতালে ভিড়তে না পারে সে জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

গতকাল রবিবার রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নবসজ্জিত জরুরি বিভাগ, ওয়ানস্টপ সার্ভিস সেন্টার এবং বাগান উদ্বোধনকালে তিনি এ নির্দেশ দেন। চিকিৎসক ও নার্সদের উদ্দেশে এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সরকারি হাসপাতালে রোগীর চাপ বেশি থাকে। হাসপাতালের চিকিৎসকরাও হাসিমুখে এ চাপ সহ্য করে থাকেন। এর পরও সন্ধ্যাকালীন পালায় বিশেষজ্ঞ চিকিৎসকরা নিয়মিত সেবা দিলে মানুষ আরো বেশি উপকৃত হবে। সোহরাওয়ার্দী হাসপাতালে এ ব্যবস্থা এরই মধ্যে চালু হয়েছে, পাশাপাশি দেশের হাসপাতালে পর্যায়ক্রমে এই উদ্যোগ নেওয়া হবে।

স্বাস্থ্যমন্ত্রী ওই অনুষ্ঠানের পাশাপাশি হাসপাতালে সেবা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের সঙ্গে কথা বলেন এবং চিকিৎসা কার্যক্রমের খোঁজ নেন। এ সময় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী শামসুল হক টুকু, হাসপাতালের পরিচালক ডা. উত্তম বড়ুয়া, কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মাকসুদুল আলম, হাসপাতালের উপপরিচালক ডা. মামুন মোরশেদসহ অন্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, সরকারি হাসপাতালে এখন সাধারণ মানুষ কম খরচে অত্যাধুনিক চিকিৎসাসেবা পাচ্ছে।

দেশের হাসপাতালগুলোতে চিকিৎসক সংকট নেই বললেই চলে। গত ডিসেম্বরে ১০ হাজার নিয়োগের পর পর্যাপ্তসংখ্যক নার্স এখন রোগীর সেবা দিচ্ছেন। তাঁরা মানসম্মত সেবা দিলে রোগীরা অন্য কোথাও যাওয়ার কথা ভাববে না।

 


মন্তব্য