kalerkantho


প্রতিবাদ সমাবেশে ফখরুল

ক্ষমতাসীনরা দেশকে নরক বানিয়েছে

নিজস্ব প্রতিবেদক   

৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, প্রতিদিন খবরের কাগজ খুললেই চোখে পড়ে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলোর মধ্যে দ্বন্দ্ব। এ ওকে গুলি করছে, ও একে মারছে। কী নিয়ে দ্বন্দ্ব? লুটের বখরা নিয়ে। সমাজটাকে তারা এমন এক জায়গায় নিয়ে গেছে, যেখানে কোনো কিছুর জবাবদিহিতা নেই, স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি নেই, মা-বোনের ইজ্জতের কোনো গ্যারান্টি নেই। রক্ষা পাচ্ছে না শিশুরাও। তারা গোটা বাংলাদেশকে নরকে পরিণত করেছে।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে গতকাল রবিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত সমাবেশে মির্জা ফখরুল এসব কথা বলেন। তিনি বলেন, ‘আমরা সবাই এখন শ্বাসরুদ্ধকর ও অস্থিতিশীল পরিবেশে বাস করছি। আমাদের সবাইকে পারস্পরিক দ্বিধাদ্বন্দ্ব ভুলে ঐক্যবদ্ধ হয়ে জনগণকে সঙ্গে নিয়ে এর প্রতিবাদ করতে হবে; পরাজিত করতে হবে এই অপশক্তিকে, যারা আমাদের সব অধিকার কেড়ে নিয়েছে। ’

বিএনপি মহাসচিব বলেন, ‘আওয়ামী লীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। এ জন্য রাজনীতিকে রাজনীতি দিয়ে মোকাবিলা করতে পারে না।

মামলা দিয়ে মোকাবিলা করতে হয়। ’

সমাবেশে অন্যান্যের মধ্যে আমানউল্লাহ আমান, আবদুস সালাম, মোয়াজ্জেম হোসেন আলাল, মীর শরাফত আলী সপু, আবদুস সালাম আজাদ, কাজী আবুল বাশার, মুন্সি বজলুল বাসিত আনজু, আনোয়ার হোসাইন, সাইফুল ইসলাম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, শফিউল বারী বাবু, রাজীব আহসান প্রমুখ বক্তব্য দেন।


মন্তব্য