kalerkantho


সমকাল পরিবারের প্রতিবাদ সভা

সাংবাদিক শিমুল হত্যার বিচার দাবি

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



দ্রুত বিচার আইনে সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যার বিচার দাবি করেছেন সমকাল পরিবারের সদস্যরা। সেই সঙ্গে শিমুলকে গুলিবর্ষণকারী শাহজাদপুর পৌর মেয়র হালিমুল হক মিরুকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন তাঁরা।

রাজধানীর তেজগাঁওয়ে সমকাল কাৎসলয়ে গতকাল শনিবার অনুষ্ঠিত প্রতিবাদ সভায় এ দাবি জানানো হয়। সভা থেকে তিন দিনের শোক এবং আজ রবিবার দুপুর ১২টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়। গত বৃহস্পতিবার সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের খবর সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি শিমুল।

এর নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সমকাল সম্পাদক গোলাম সারওয়ার বলেন, ‘আজ আমরা ভ্রাতৃহারা। এ হত্যার বিচার হতেই হবে। ’ সমকালের নির্বাহী সম্পাদক মোস্তাফিজ শফি বলেন, ‘আমরা জানতে পেরেছি গুলিবর্ষণের ছবি তোলার সময়ই তাঁকে গুলি করা হয়। ’

এ ছাড়া এই সভায় বক্তব্য দেন সমকালের নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব.) শাহাব উদ্দিন, সহযোগী সম্পাদক  অজয় দাশগুপ্ত, সবুজ ইউনুস, বার্তা সম্পাদক মশিউর রহমান টিপু প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।


মন্তব্য