kalerkantho


এক লেখিকার স্মরণসভায় আরেক লেখিকার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৫ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



এক লেখিকার স্মরণসভায় আরেক লেখিকার মৃত্যু

চট্টগ্রামে সদ্যঃপ্রয়াত এক লেখিকার স্মরণসভায় যোগ দিয়ে অসুস্থ হয়ে মারা গেছেন আরেক লেখিকা। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম প্রেস ক্লাবে কথাসাহিত্যিক ফাহমিদা আমিনের স্মরণসভায় ৫৯ বছর বয়সী জেসমিন খানের মৃত্যু হয় বলে সভার আয়োজক ফাউন্ডেশনের চেয়ারম্যান ডা. মঈনুল ইসলাম মাহমুদ জানান।

জানা যায়, চট্টগ্রাম প্রেস ক্লাবে ইঞ্জিনিয়ার আব্দুল খালেক ও প্রফেসর মোহাম্মদ খালেদ ফাউন্ডেশন গত ১২ জানুয়ারি মারা যাওয়া রম্য লেখিকা ফাহমিদা আমিনের স্মরণসভার আয়োজন করে। ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন মজনু জানান, স্মরণসভা শুরুর পর সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে ফাহমিদা আমিনের উদ্দেশে লেখা একটি চিঠি পাঠ করে শোনান জেসমিন খান। চিঠি পাঠ শেষে তিনি অতিথির আসনে বসার পরই অসুস্থবোধ করতে শুরু করেন। জেসমিন খানকে নগরের চেরাগি মোড়ে একটি ক্লিনিকে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। তিনি জানান, হঠাৎ অসুস্থ হওয়ার পাঁচ মিনিটের মধ্যে লেখিকা জেসমিন খান মৃত্যুর কোলে ঢলে পড়েন।

এদিকে চট্টগ্রামের জনপ্রিয় এই লেখিকার অকালমৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গনসহ বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে আসে। খবর পেয়ে তাঁকে একনজর দেখতে ক্লিনিক ও বাসায় ভিড় জমায় স্বজন এবং বিভিন্ন স্তরের মানুষ।

জেসমিন খান রাষ্ট্রায়ত্ত জাহাজ মেরামতকারী প্রতিষ্ঠান ড্রাইডকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোসলেম খানের স্ত্রী।


মন্তব্য