kalerkantho


সীতাকুণ্ড ইকো পার্কে সেনাসহ ৩০ পর্যটক ছিনতাইয়ের কবলে

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি   

৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চট্টগ্রামের সীতাকুণ্ড বোটানিক্যাল গার্ডেন ইকো পার্কে এক সেনা সদস্যসহ ২৫-৩০ জন পর্যটক ছিনতাইয়ের শিকার হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ১টা থেকে বিকেল ৪টার মধ্যে এ ঘটনা ঘটে বলে ভুক্তভোগীরা জানিয়েছে।

ছিনতাই হওয়ার কথা জানিয়ে ফোন পাওয়ার কথা নিশ্চিত করেছে সীতাকুণ্ড থানা পুলিশ। তবে  ইকো পার্কের ইজারাদার ছিনতাইয়ের ঘটনা ঘটেনি বলে দাবি করেছেন।

ভুক্তভোগীদের কাছ থেকে জানা গেছে, বাংলাদেশ মিলিটারি একাডেমিতে কর্মরত সেনা সদস্য মো. শওকত হোসেন ছিনতাইয়ের শিকার হয়েছেন। তাঁর গ্রামের বাড়ি ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলায়। শওকত হোসেনের সঙ্গে থাকা তাঁর চার বন্ধু আল আমিন, আরিফুর রহমান, বুলবুল ও মুন্সেফ আলীও ছিনতাইয়ের শিকার হন। অন্য পর্যটকদের নাম ও পরিচয় জানা যায়নি।

সেনা সদস্য শওকত হোসেন জানান, তাঁরা পাঁচজন গতকাল দুপুর আড়াইটার দিকে ইকো পার্ক দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থস্থান চন্দ্রনাথ ধামে উঠতে থাকেন। একপর্যায়ে গহিন অরণ্যে পৌঁছলে রামদা ও ছুরি নিয়ে তাঁদের সামনে-পেছনে ঘিরে ফেলে ছিনতাইকারীচক্র। এরপর তাঁদের কাছ থেকে পাঁচটি মোবাইল ফোন, একটি ক্যামেরা ও ২০ হাজার টাকাসহ দরকারি কাগজপত্র নিয়ে যায়।

ছিনতাইয়ের শিকার ওই সেনা সদস্যের বন্ধুরাও জানান, তাঁদের একটি দুর্গম এলাকায় নিয়ে গেলে সেখানে আরো ১৫-২০ জনকে জিম্মি করে রাখতে দেখেছেন তাঁরা। এ ছাড়া পরে আরো বেশ কয়েকজন পর্যটক ছিনতাইয়ের শিকার হয়েছে বলেও তাঁরা জানান।


মন্তব্য