kalerkantho


এসএসসির প্রশ্নপত্র

নেতিবাচক উপস্থাপন ডাক্তারদের ৩ দিনের আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক   

৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



চলতি এসএসসি পরীক্ষায় ঢাকা শিক্ষা বোর্ডের বাংলা প্রথম পত্রের সৃজনশীল অংশে চিকিৎসক সমাজকে নেতিবাচকভাবে উপস্থাপন করা হয়েছে দাবি করে এর তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ)।

গতকাল বিএমএর এক বিবৃতিতে বলা হয়, অসৎ উদ্দেশ্যে এমন প্রশ্নপত্র করা হয়েছে। এর সঙ্গে জড়িতদের আগামী তিন দিনের মধ্যে খুঁজে বের করে উপযুক্ত শাস্তি দেওয়ার দাবি জানায় বিএমএ। সেই সঙ্গে চিকিৎসক সমাজের কাছে তাদের প্রকাশ্যে ক্ষমা চাওয়ানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি দাবি জানানো হয়। অন্যথায় চিকিৎসক ও চিকিৎসা পেশার মানমর্যাদা রক্ষায় যেকোনো পদক্ষেপ নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেয় বিএমএ।

বিবৃতিতে বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী উল্লেখ করেন, গত ২ ফেরুয়ারি অনুষ্ঠিত এসএসসি পরীক্ষার ঢাকা শিক্ষা বোর্ডের বাংলা (প্রথম পত্র, আবশ্যিক, সৃজনশীল ক-সেট) প্রশ্নপত্রের ২ নম্বর প্রশ্নের ‘জাহেদ সাহেব একজন লোভী ডাক্তার’ অংশটি বিএমএর দৃষ্টিগোচর হয়েছে। দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি পাবলিক পরীক্ষার প্রশ্নপত্রে চিকিৎসা পেশার মতো মহান ও মহৎ একটি পেশা সম্পর্কে কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে নেতিবাচক ধারণা দিয়ে চিকিৎসক সমাজকে হেয় করা হয়েছে।

 


মন্তব্য