kalerkantho


আবারও সাংবাদিক পেটাল শাহবাগ থানার পুলিশ

নিজস্ব প্রতিবেদক   

৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



রাজধানীর শাহবাগ থানা পুলিশের বিরুদ্ধে আবারও এক সাংবাদিককে পেটানোর অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় এ ঘটনা ঘটে। ভুক্তভোগী ফটো সাংবাদিক জীবন আহমেদের অভিযোগ, মোটরসাইকেল পার্ক করা নিয়ে বাগিবতণ্ডার জের ধরে তাঁকে পেটানো হয়। তবে পুলিশের দাবি, বাগিবতণ্ডা হলেও তাঁকে মারধর করা হয়নি। এর আগে গত ২৬ জানুয়ারি শাহবাগে পুলিশের পিটুনির শিকার হন দুই সংবাদকর্মী।

অনলাইন নিউজ পোর্টাল নিউজনেক্সটবিডি ডটকমের ফটো সাংবাদিক জীবন আহমেদ বলেন, পেশাগত দায়িত্ব পালনে একুশে বইমেলায় ঢোকার উদ্দেশ্যে সন্ধ্যা ৬টার দিকে তিনি মোটরসাইকেলে টিএসসি এলাকায় যান। সোহরাওয়ার্দী উদ্যানের ফটকের কাছে তিনি মোটরসাইকেলটি রাখতে চাইলে পুলিশ বাধা দেয়। পুলিশ সদস্যদের একজন তাঁর কলার ধরে মোটরসাইকেল থেকে নামিয়ে আনেন ও গালাগাল করেন। একপর্যায়ে বুটজুতা পায়ে তাঁকে লাথি দেওয়া হয়। তাঁকে ‘আটক’ দেখিয়ে থানায় নিয়ে যাওয়ারও চেষ্টা করা হয়। পরে আশপাশের লোকজন গিয়ে তাঁকে পুলিশের হাত থেকে উদ্ধার করে।

শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক দাবি করেন, ‘জীবন আহমেদ মোটরসাইকেল নিয়ে বইমেলায় ঢুকতে গেলে পুলিশ বাধা দেয়। কারণ টিএসসির পরে যানবাহন নিয়ে যাওয়ার সুযোগ নেই। এ নিয়ে পুলিশের সঙ্গে তাঁর বাগিবতণ্ডা হয়। পরে পুলিশ তাঁকে মোটরসাইকেল থেকে নামিয়ে ঘটনাস্থল থেকে সরিয়ে দেয়। মারধরের কোনো ঘটনা ঘটেনি। ’

গত ২৬ জানুয়ারি তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা হরতালের সংবাদ সংগ্রহ করতে গিয়ে পুলিশের পিটুনিতে আহত হন বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের রিপোর্টার কাজী ইহসান বিন দিদার ও ক্যামেরাপারসন আবদুল আলীম। এ ঘটনায় এরই মধ্যে প্রতিবেদন জমা দিয়েছে পুলিশের তদন্ত কমিটি।


মন্তব্য