kalerkantho

26th march banner

হাজারো মানুষের শ্রদ্ধায় সমাহিত আসাদোজ্জামান

নরসিংদী প্রতিনিধি   

৩ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০



হাজারো মানুষের শ্রদ্ধায় সমাহিত আসাদোজ্জামান

নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট আসাদোজ্জামানের মরদেহে গতকাল ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। ছবি : কালের কণ্ঠ

হাজারো মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় গতকাল বৃহস্পতিবার নরসিংদী জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রবীণ রাজনীতিবিদ অ্যাডভোকেট আসাদোজ্জামানকে সমাহিত করা হয়েছে।

তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনে সব দলের মানুষের কাছে সদালাপী ও পরিচ্ছন্ন এই রাজনীতিবিদ হিসেবেই পরিচিত ছিলেন। আসাদোজ্জামান তাঁর নিজ দল আওয়ামী লীগের দুঃসময়ের পুরো জেলার রাজনীতি অঙ্গনে বিশেষ ভূমিকা রেখেছেন। দলের নেতাকর্মীদের কাছে তিনি জনপ্রিয়তার দিক দিয়েও সবার চেয়ে এগিয়ে ছিলেন। তিনি গত বুধবার ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলীয় শীর্ষ নেতারা। প্রয়াত আসাদোজ্জামান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর শ্বশুর।

গতকাল বিকেলে তাঁকে শেষবারের মতো শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে নরসিংদী মোছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে হাজার হাজার ভক্ত, অনুসারী ভিড় জমায়। কানায় কানায় ভরে ওঠে স্টেডিয়াসহ আশপাশ এলাকা। এ সময় অনেকেই অশ্রুসিক্ত হয়ে তাঁর স্মৃতিচারণা করেন।

গতকাল বিকেলে বাদ আসর নরসিংদী মোছলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে জানাজায় অংশ নেন নরসিংদী-১ আসনের সংসদ সদস্য, পানিসম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু, সাবেক ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী, সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু, সাবেক মন্ত্রী ও বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, সাবেক সংসদ সদস্য ও বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, ব্যারিস্টার মাহবুবুল চৌধুরী নওফেল, নরসিংদী-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন, নারায়ণগঞ্জের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নরসিংদী-৩ আসনের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, সংসদ সদস্য কামরুল আশরাফ খান পোটন, সাবেক সংসদ সদস্য আনোয়ারুল আশরাফ খান দিলীপ, নরসিংদী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মতিন ভূইয়া, নরসিংদী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুর এলাহী, নরসিংদী পৌর মেয়র কামরুজ্জামান কামরুল, আমেরিকাপ্রবাসী ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব খান মন্টু, নরসিংদী পৌরসভার সাবেক চেয়ারম্যান আবদুল মতিন সরকার, রায়পুরা উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী, রায়পুরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফজাল হোসেন, শিবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশিদ, আওয়ামী লীগ নেতা মোন্তাজ উদ্দিন ভূইয়া, হাবিবুর রহমানসহ জেলার বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি ও রাজনীতিকরা। এ ছাড়া নরসিংদী জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান, জেলা পরিষদের সচিব সিদ্দিকুর রহমান ও পুলিশ সুপার আমেনা বেগম এতে উপস্থিত ছিলেন। দুই দফা জানাজা শেষে আসাদোজ্জামানের লাশ নরসিংদী শহরের রাঙ্গামাটির ঈদগাহ কবরস্থানে দাফন করা হয়।

পারিবারিক সূত্রে জানা গেছে, অ্যাডভোকেট আসাদোজ্জামান দীর্ঘদিন শ্বাসকষ্টে ভুগছিলেন। গত বুধবার ভোররাত সাড়ে ৪টায় তিনি বুকে প্রচণ্ড ব্যথা অনুভব করলে প্রথমে তাঁকে নরসিংদী সদর হাসপাতাল ও পরে ঢাকা অ্যাপোলো হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে নরসিংদী ও বিভিন্ন স্থানে শোকের ছায়া নেমে আসে। দলীয় নেতাকর্মীসহ সব শ্রেণি-পেশার মানুষ তাঁর বাড়িতে ভিড় জমায়।

তাঁর মৃত্যুতে গতকাল নরসিংদীর আইনজীবী সমিতির সদস্যরা কর্মবিরতি পালন করেছেন। আইনজীবীসহ দলীয় নেতাকর্মীরা কালো ব্যাজ ধারণ করেন। আগের দিন বুধবার দুপুরে মরহুমের লাশ আওয়ামী লীগ জেলা কার্যালয়ের সামনে রাখা হলে সেখানে দলীয় নেতাকর্মী ও সমর্থকরা ফুলেল শ্রদ্ধা জানায়। পরে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হয় তাঁর কর্মস্থল নরসিংদী জেলা পরিষদ ভবনে। সেখানে জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীরা তাঁর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে। পরে সেখান থেকে তাঁর মরদেহ নেওয়া হয় জেলা আইনজীবী সমিতি কার্যালয়ে। সেখানে তাঁর দীর্ঘদিনের সহকর্মীরা তাঁকে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করেন।


মন্তব্য